মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৯ অক্টোবর, ২০২২ ১০:২৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে মো. হাসানুর রহমান (২৫) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

আজ রোববার ভোর ৪টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার খৈতলা সীমান্তের বিপরীতে ভারতের কৈজুরী এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত হাসানুর রহমান সাতক্ষীরা সদর উপেজলার কুশখালী গ্রামের হায়দার আলীর ছেলে।

নিহতের পিতা হায়দার আলী জানান, পার্সপোট না থাকায় তার ছেলে হাসানুর রহমান কয়েকদিন আগে অবৈধভাবে সীমান্ত পার হয়ে ভারতে আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। রোববার ভোর রাত ৩টার দিকে একইভাবে কয়েকজন সঙ্গীর সঙ্গে ভারতের কৈজুরী সীমান্ত পার হয়ে দেশে ফিরছিল। পথিমধ্যে ভোর রাত ৪টার দিকে ভারতের কৈজুরী ক্যাম্পের টহল বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে হাসানুর বুকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

এসময় তার সঙ্গীরা তাকে উদ্ধার করে সকাল সোয়া ৬টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করান। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনায় রেফার্ড করে। সকাল সাড়ে ৭টার দিকে খুলনা সার্জিকাল হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সাতক্ষীরা বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল-মাহমুদ পিএসসি জানান, আমরা বিএসএফের সঙ্গে যোগাযোগ করেছি। তারা প্রাথমিকভাবে বিষয়টি অস্বীকার করেছে। আমরা পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছি। পতাকা বৈঠক অনুষ্ঠিত হলে বিস্তারিত জানাতে পারবো।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যৌথ বিবৃতিতে সীমান্ত হত্যা শূন্যে নামিয়ে আনার ঘোষণা দেওয়া হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতে অবস্থানকালেই দিনাজপুর সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হন।

একমাস পর বিএসএফের গুলিতে আরেক বাংলাদেশির প্রাণ গেলো।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর