রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২ | ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ | ৯ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা ইসলামী দল

দীর্ঘদিন পর একই মঞ্চে বিএনপি-জামায়াত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ অক্টোবর, ২০২২ ৯:১৪ : পূর্বাহ্ণ
কল্যাণ পার্টির শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম।

দীর্ঘদিন পর একই মঞ্চে দেখা গেছে ২০ দলীয় জোটের অন্যতম দুই দল বিএনপি ও জামায়াতে ইসলামীকে। যদিও তাদের জোটের মধ্যে ভাঙন চলছে।

এরই মধ্যে কল্যাণ পার্টির ৫ম ত্রি-বার্ষিক কাউন্সিল পরবর্তী রাজনৈতিক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দেখা গেছে বিএনপি ও জামায়াতকে।

গতকাল মঙ্গলবার কল্যাণ পার্টির রাজনৈতিক শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষে উপস্থিত ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম। অন্যদিকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

অনুষ্ঠানে জোটের নেতারা সম্মিলিত আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে নির্দলীয়, নিরপেক্ষ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেছেন নেতারা।

নেতারা বলেন, এই সরকারের দুঃশাসন চরমে উঠেছে। যুগপৎ আন্দোলন ছাড়া বিক্ষিপ্তভাবে এদিকে-সেদিকে দৌঁড়াদৌঁড়ি করে আন্দোলনে ফল পাওয়া যাবে না। দেশ ও জাতিকে গণতন্ত্র ফিরিয়ে দিতে সম্মিলিতভাবে লড়তে হবে। তবেই সফলতা আসবে।

আরও পড়ুন: বিএনপির সঙ্গে সরকারবিরোধী আন্দোলনে থাকার ঘোষণা জামায়াতের

জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান জেনারেল মুহাম্মদ ইব্রাহিম বীরপ্রতীক এবং দলটির মহাসচিব আব্দুল আউয়াল মামুন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কল্যাণ পার্টির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. ইকবাল হাসান মাহমুদ।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।


আরও খবর