বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪ | ১৪ চৈত্র, ১৪৩০ | ১৭ রমজান, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

দায়িত্ব নিলেন আইজিপি মামুন ও র‌্যাব ডিজি খুরশীদ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩০ সেপ্টেম্বর, ২০২২ ৫:২৭ : অপরাহ্ণ
আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল- মামুন ও র‌্যাবের ডিজি এম খুরশীদ হোসেন
Rajnitisangbad Facebook Page

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে দায়িত্ব নিয়েছেন চৌধুরী আবদুল্লাহ আল- মামুন। পাশাপাশি র‌্যাবের মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব বুঝে নেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।

আজ শুক্রবার তারা এ দায়িত্ব বুঝে নেন তিনি।

গত ২২ সেপ্টেম্বর মামুনকে আইজিপি ও এম খুরশীদ হোসেনকে র‌্যাব ডিজি হিসেবে নিয়োগ দেয়া হয়।

এর আগে গত বৃহস্পতিবার র‌্যাবের ৮ম ডিজির দায়িত্ব থেকে বিদায় নেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বিসিএস ৮ম ব্যাচের কর্মকর্তা তিনি।

গত বছর ১০ ডিসেম্বর ‘গুরুতর’ মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‌্যাবের সাবেক ডিজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। তিনি ছাড়াও র‌্যাবের সাবেক মহাপরিচালক ও সদ্য বিদায়ী পুলিশ প্রধান বেনজীর আহমদসহ বাহিনীর ৭ কর্মকর্তার বিরুদ্ধেও একই নিষেধাজ্ঞা রয়েছে।

১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে জন্মগ্রহণ করেন চৌধুরী আবদুল্লাহ আল- মামুন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা হিসেবে পুলিশের সহকারী সুপারিনটেনডেন্ট (এএসপি) হিসেবে যোগ দেন। গত বছরের মে মাসে তিনি অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পান। র‌্যাবের ডিজি পদে যোগদানের আগে সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি ছিলেন তিনি।

বিসিএস অষ্টম ব্যাচের এই কর্মকর্তা আগামী বছর ১১ জানুয়ারি অবসরে যাওয়ার কথা।

এদিকে র‌্যাবের নতুন ডিজি এম খুরশীদ হোসেন ছিলেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক। তিনি ১২তম বিসিএস (পুলিশ) ব্যাচের কর্মকর্তা। পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। র‍্যাব প্রধান হিসেবে দায়িত্ব পাওয়া খুরশীদ হোসেন গোপালগঞ্জের কাশিয়ানীতে জন্মগ্রহণ করেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর