রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২ | ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ | ৯ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা খেলা

মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দাপুটে জয় (ভিডিও)


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ সেপ্টেম্বর, ২০২২ ৯:৫১ : পূর্বাহ্ণ

বিশ্বকাপের আগেই জার্সিটা গায়ে চড়িয়ে ফেলেছেন মেসিরা। আর সেই জার্সিতেই আলো ছড়িয়েছে আর্জেন্টিনা দল।

স্থানীয় সময় শনিবার সকালে মায়ামির হার্ড রক স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে হন্ডুরাসকে ৩-০ গোলে হারিয়েছে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ম্যাচে জোড়া গোল করেছেন অধিনায়ক লিওনেল মেসি। অপর গোলটি এসেছে লাউতারো মার্টিনেজের পা থেকে।

এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় আর্জেন্টিনা। এগিয়ে যেতেও সময় লাগেনি খুব একটা। দলকে প্রথম গোল এনে দেন লাউতারো মার্টিনেজ। ম্যাচের ১৬ মিনিটে বাইরে থেকে ডি-বক্সে বল বাড়ান মেসি। সেখান থেকে মার্টিনেজকে পাস দেন পাপু গোমেজ। বল জালে জড়াতে ভুল করেননি ইন্টার মিলান তারকা।

ম্যাচের দ্বিতীয় গোলটি আসে প্রথমার্ধের যোগ করা সময়ে। ডি-বক্সে লো সেলসো ফাউলের শিকার হলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। নিখুঁত স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৬৯ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন মেসি। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এই নিয়ে জাতীয় দলের হয়ে মেসির গোল হল ৮৮টি। আন্তর্জাতিক ফুটবলে এখন তার চেয়ে বেশি গোল আছে কেবল তিন জনের- ক্রিশ্চিয়ানো রোনালদো, আলি দাই ও মোখতার দাহারির।

বিশ্বকাপের বছরে অধিনায়কের এমন দুর্দান্ত পারফরম্যান্স আর্জেন্টিনা দলের জন্য দারুণ ব্যাপার। পরের প্রীতি ম্যাচে আগামী বুধবার জ্যামাইকার মুখোমুখি হবে গত বছরের কোপা আমেরিকা জয়ীরা।

ম্যাচ হাইলাইটস দেখুন-


আরও খবর