রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২ | ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ | ৯ জমাদিউল আউয়াল, ১৪৪৪

মূলপাতা আইন-আদালত

চট্টগ্রামে খালে পড়ে নিখোঁজ সালেহ আহমেদের পরিবারকে ৬০ লাখ টাকা দিতে রুল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২০ সেপ্টেম্বর, ২০২২ ১:৪৫ : অপরাহ্ণ
গত বছর ২৫ আগস্ট চট্টগ্রাম নগরীর মুরাদপুর মোড়ে খালে পড়ে পানির স্রোতে তলিয়ে যান সবজি ব্যবসায়ী সালেহ আহমেদ। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম নগরীর মুরাদপুর মোড়ে খালে পড়ে নিখোঁজ সবজি ব্যবসায়ী সালেহ আহমেদের পরিবারকে ৬০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তহেরে মধ্যে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার ক্ষতিপূরণ চেয়ে দায়ের করা রিটের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি খিজির আহমেদ চৌধুরী ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মুহাম্মদ শিশির মনির।

গত ১৭ আগস্ট নিখোঁজ সালেহ আহমেদের ছেলে শাকেরুল্লাহ মহিম বাদী হয়ে এই রিট আবেদন দায়ের করেন। রিটে চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

ওই রিটের শুনানি নিয়ে আদালত আজ এই আদেশ দেন।

২০২১ সালের ২৫ আগস্ট চট্টগ্রাম নগরীর মুরাদপুর মোড়ে রাস্তা পার হওয়ার সময় চশমা খালে পা পিছলে পড়ে পানির তীব্র স্রোতে তলিয়ে যান সবজি ব্যবসায়ী সালেহ আহমেদ।

এ ঘটনার সিসি ফুটেজে দেখা গেছে, সালেহ আহমেদ একটি বাস থেকে নেমে নালার পাড় ধরে হেঁটে আসছিলেন। হঠাৎ কোনো কারণে তিনি ভারসাম্য হারিয়ে পা পিছলে নালায় পড়ে যান। এসময় এক লোক তাকে টেনে ধরতে হাত বাড়িয়েছিলেন কিন্তু তিনি আর উঠতে পারেননি।

ঘটনার পর ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন। প্রায় এক সপ্তাহ উদ্ধার অভিযান চালিয়েও সালেহ আহমেদের কোনো সন্ধান পায়নি ফায়ার সার্ভিস।

সালেহ আহমদের বাড়ি চট্টগ্রামের পটিয়া উপজেলায় মনসা চৌমুহনী এলাকায়। তিনি নগরীর চকবাজারে ভাড়া বাসায় থাকতেন। চকবাজার কাঁচা বাজারে তিনি সবজি বিক্রি করতেন।


আরও খবর