শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা বিনোদন

বলিউডে পা রাখছেন ‘মানিকে মাগে হিথে’ খ্যাত ইয়োহানি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৫ সেপ্টেম্বর, ২০২২ ৪:১১ : অপরাহ্ণ
ইয়োহানি ডি’সিলভা
Rajnitisangbad Facebook Page

গত বছর সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলে গান ভিডিওর মধ্যে অন্যতম একটি ছিল ‘মানিকে মাগে হিথে’। শ্রীলঙ্কার উঠতি গায়িকা ইয়োহানি ডি’সিলভা এই গানের দৌলতে রাতারাতি বিশ্বখ্যাত হয়ে ওঠেন।

এই গান শ্রীলঙ্কার গণ্ডি ছাড়িয়ে ভারত, বাংলাদেশ সহ বিভিন্ন দেশে পৌঁছে যায়। এই গায়িকা এবার পা রাখতে চলেছেন বলিউডে।

গত বছর তিনি ভাইরাল হওয়ার পর থেকেই সিংহলি ভাষায় গাওয়া ওই গান দর্শকদের মন জয় করার পাশাপাশি এই গান বিভিন্ন ভাষায় অনুবাদ করতে শুরু করেন আঞ্চলিক গায়ক গায়িকারা।

হিন্দি, বাংলা সহ অন্যান্য ভাষাতেও আঞ্চলিক গায়ক গায়িকারা এই গানের অনুবাদ করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে শুরু করেন। প্রত্যেক ক্ষেত্রেই দেখা যায়, ভিডিওগুলি আলাদাভাবে নজর কাড়ে।

তবে এবার শ্রীলঙ্কার এই গায়িকা নিজেই জনপ্রিয় এই গান নিয়ে আসছেন হিন্দি ভাষাতে। এই গান হিন্দি ভাষায় নিয়ে আসার পাশাপাশি বলিউডে গান গাইতে চলেছেন তিনি।

ইয়োহানি ডি’সিলভার ‘মানিকে মাগে হিথে’ হিন্দি ভার্সন শোনা যাবে অজয় দেবগনের ‘থ্যাংক গড’ বলিউড সিনেমায়। এই সিনেমার ট্রেলার গত ৯ সেপ্টেম্বর রিলিজ হয়।

‘থ্যাঙ্ক গড’ ছবির হাত ধরে বলিউডে পা রাখছেন সিংহলি গায়িকা ইয়োহানি ডি সিলভা।

‘থ্যাঙ্ক গড’র ইয়োহানির এই গানের পরিচালনায় তানিষ্ক বাগচি।

গান রেকর্ডের পর ইয়োহানির মন্তব্য, হিন্দিতে এই গান গাওয়াটা তার কাছে অন্যতম বড় চ্যালেঞ্জ ছিল। খবর হিন্দুস্তান টাইমসের।

হিন্দি সংস্করণে এই গান গাওয়ার প্রসঙ্গে ইয়োহানি বলেন, ‘ভাষাটা শেখা, রপ্ত করা আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল। ছোটবেলা থেকেই হিন্দি গান অনেক শুনি। কিন্তু কোনও সিনেমার জন্য গান গাওয়া সম্পূর্ণ আলাদা বিষয়। সেখানে আমাকে একজন অভিনেত্রীর গলায় গাইতে হবে। উচ্চারণ, গলার ভঙ্গি, টান-সব ঠিকঠাক রাখতে হবে। এর আগে আমি এই কাজ কখনও করিনি। তাই এটা আমার কাছে বড় চ্যালেঞ্জ ছিল।’

ইয়োহানির সঙ্গে কাজ করতে পেরে দারুণ খুশি সঙ্গীত পরিচালক তানিষ্ক বাগচি নিজেও।

পরিচালক ইন্দ্র কুমারের আসন্ন ছবি ‘থ্যাঙ্ক গড’এ ‘মানিকে মাগে হিথে’ দেখানোর জন্য প্রস্তুত। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অজয় দেবগণ, সিদ্ধার্থ মালহোত্রা ও রাকুল প্রীত সিং।

এই ছবিতে সিদ্ধার্থের স্ত্রীর চরিত্রে দেখা যাবে রকুল প্রীত সিংকে। ‘আইয়ারি’র পর আবারও একসঙ্গে এই জুটি।

আগামী ২৫ অক্টোবর অর্থাৎ দিওয়ালিতে মুক্তি পাবে এই ছবি। তানিষ্ক বাগচীর সুর করা ‘মানিকে মাগে হিথে’-এর হিন্দি সংস্করণ গাইছেন ইয়োহানি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর