শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

দেবুর কোটি টাকা চাঁদাবাজির ঘটনায় স্বেচ্ছাসেবক লীগের ২ সদস্যের তদন্ত কমিটি


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৮ সেপ্টেম্বর, ২০২২ ৫:২৪ : অপরাহ্ণ
চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবু
Rajnitisangbad Facebook Page

স্বেচ্ছাসেবক লীগের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি দেবাশীষ নাথ দেবুর কোটি টাকা চাঁদাবাজির ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ এ তদন্ত কমিটি গঠন করেছে।

আজ বৃহস্পতিবার স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাহুল হোসেন সাচ্চু ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু রাজনীতি সংবাদকে এ তথ্য জানান।

তবে তারা তদন্ত কমিটির সদস্যদের নাম জানাননি।

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাহুল হোসেন সাচ্চু রাজনীতি সংবাদকে বলেন, স্বেচ্ছাসেবক লীগের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি দেবাশীষ নাথ দেবুর চাঁদাবাজির ঘটনাটি তদন্ত করতে আমরা দুই সদস্যের কমিটি করেছি। সঙ্গত কারণে এ মুহূর্তে তাদের নাম প্রকাশ করতে চাই না। তদন্তের পর আমরা এ ঘটনার বিষয়ে সিদ্ধান্ত নেবো।

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু রাজনীতি সংবাদকে বলেন, তদন্তে দেবাশীষ নাথ দেবুর বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেলে অবশ্যই আমরা সাংগঠনিক ব্যবস্থা নেবো।

এ চাঁদাবাজির ঘটনায় এক প্রবাসীর দায়ের করা মামলায় গত ২১ আগস্ট চট্টগ্রাম পঞ্চম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত দেবুসহ ছয়জনের বিরুদ্ধে চার্জ গঠনের মাধ্যমে বিচার শুরু করেছেন।

আগামী ১ নভেম্বর এ মামলার সাক্ষ্য শুরু হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মামলার এক নম্বর সাক্ষী ও বাদী কুয়েত প্রবাসী বন্ধন নাথ সাক্ষ্য দিতে দেশে আসবেন।

আরও পড়ুন: স্বেচ্ছাসেবক লীগ নেতা দেবুর চাঁদাবাজি, গোপন ক্যামেরায় ধরা

গত ৯ মার্চ দেবাশীষ নাথ দেবুকে সভাপতি করে স্বেচ্ছাসেবক লীগ চট্টগ্রাম মহানগর শাখার ২০ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এ কমিটি গঠনের আগে দেবাশীষ নাথ দেবুর চাঁদাবাজির ঘটনা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। কিন্তু এরপরও ‘বিতর্কিত’ এ নেতার হাতে স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বের ভার তুলে দেয় কেন্দ্র।

দলীয় মহলে প্রচার আছে, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি নির্মল রঞ্জন গুহের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকার সুবাদে চাঁদাবাজির ঘটনায় অভিযুক্ত হওয়া সত্ত্বেও পার পেয়ে যান দেবাশীষ নাথ দেবু। সমালোচনা-বিতর্ক উপেক্ষা করে তাকে চট্টগ্রাম মহানগরের সভাপতিও নির্বাচিত করা হয়।

নগর স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের অনেকে বলছেন, দীর্ঘ ২১ বছর পর সংগঠনকে ঢেলে সাজাতে নগর স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটি গঠন করা হয়। কিন্তু একজন বিতর্কিত নেতার হাতে নতুন কমিটির নেতৃত্বের ভার তুলে দিয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। অথচ বিগত কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট এইচ এম জিয়াউদ্দিন ও যুগ্ম আহ্বায়ক কে বি এম শাহজাহান দীর্ঘ ২১ বছর নগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃত্বে থাকার পরও সংগঠনের বিরুদ্ধে কোনো দুর্নাম হয়নি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর