শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ঢাকার ২ মেয়র মন্ত্রীর, চট্টগ্রাম-নারায়ণগঞ্জের মেয়র প্রতিমন্ত্রীর মর্যাদা পাচ্ছেন


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৮ আগস্ট, ২০২২ ২:৩৩ : অপরাহ্ণ
বাম দিক থেকে-ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।
Rajnitisangbad Facebook Page

রাজধানীর দুই সিটি করপোরেশনের মেয়র মন্ত্রীর মর্যাদা পাচ্ছেন। একইসঙ্গে চট্টগ্রাম ও নারায়ণগঞ্জের মেয়ররা পাচ্ছেন প্রতিমন্ত্রীর মর্যাদা।

গতকাল রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস মন্ত্রীর এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী প্রতিমন্ত্রীর পদমর্যাদা নির্ধারণের বিষয়ে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্বাহী সেলের মহাপরিচালক আল মামুন মুর্শেদের সই করা প্রজ্ঞাপনে এই ৪ মেয়রের নতুন পদমর্যাদা প্রদানপূর্বক গেজেট প্রকাশে পরবর্তী ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ সচিব, মন্ত্রিপরিষদ বিভাগ ও সচিবালয়কে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ফেব্রুয়ারিতে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী হন মো. আতিকুল ইসলাম ও শেখ ফজলে নূর তাপস। ফজলে নূর তাপস সংসদ সদস্যের পদ ছেড়ে মেয়র নির্বাচনে অংশ নেন। আর আতিকুল ঢাকা উত্তরের মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপনির্বাচনে জয়ী হয়ে ৯ মাস মেয়রের দায়িত্ব পালন করেন। তিনি তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি।

২০২১ সালের ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন রেজাউল করিম চৌধুরী। আর ২০২২ সালের ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হন সেলিনা হায়াৎ আইভী।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর