বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বাণিজ্য

আরেক দফা বাড়লো স্বর্ণের দাম


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩ আগস্ট, ২০২২ ৮:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে আরেক দফা বেড়েছে স্বর্ণের দাম। ভা‌লো মা‌নের অর্থাৎ ২২ ক্যারেটের সোনার দাম প্রতি ভরিতে বেড়েছে ১ হাজার ৫০ টাকা। এখন এই মানের প্রতি ভ‌রি স্বর্ণের দাম পড়বে ৮২ হাজার ৩৪৮ টাকা, যা আগে ৮১ হাজার ২৯৮ টাকায় বিক্রি হয়েছে।

আজ বুধবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ২৮ জুলাই স্বর্ণের দাম বাড়ানো হয়। ওইদিন ভরিতে বাড়া‌নো হ‌য় ২ হাজার ৭৪১ টাকা।

এরআগে ২৭ ও ৩০ জুলাই দুই দফা স্বর্ণের দাম বাড়ানো হয়। সেই হিসেবে এক সপ্তাহে তিন দফা স্বর্ণের দাম বাড়ানো হলো।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ২১ ক্যারেটের সোনার দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৬১৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়েছে ৯৩৩ টাকা যা এখন বিক্রি হবে ৬৭ হাজার ৪১৭ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৫২৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ৫৫ হাজার ৬৯৬ টাকা।

আগামীকাল বৃহস্পতিবার থেকে স্বর্ণের এই নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাজুস।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে নির্ধারিত মূল্য তালিকায় স্বর্ণ বিক্রির অনুরোধ জানিয়েছে বাজুস।

রুপার দাম অপরিবর্তিত থাকছে

২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১ হাজার ৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১ হাজার ৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১ হাজার ২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

আরও পড়ুন: ১ মাস পর এলপি গ্যাস সিলিন্ডারের দাম কমলো

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর