বুধবার, ৮ মে, ২০২৪ | ২৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা ক্যাম্পাস রাজনীতি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের অবরোধ প্রত্যাহার


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২ আগস্ট, ২০২২ ১১:৪৩ : পূর্বাহ্ণ
কেন্দ্র থেকে পদবঞ্চিতদের মূল্যায়নের আশ্বাস পেয়ে আজ সকাল সাড়ে এগারোটার দিকে আন্দোলন প্রত্যাহার করেন চবি ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি পুনর্গঠনের দাবিতে সংগঠনটির একাংশের ডাকা অবরোধ প্রত্যাহার করা হয়েছে।

কেন্দ্র থেকে পদবঞ্চিতদের মূল্যায়নের আশ্বাস পেয়ে আজ মঙ্গলবার সকাল সাড়ে এগারোটার দিকে আন্দোলন প্রত্যাহার করেন ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা।

চবি ছাত্রলীগের বিজয় গ্রুপের কর্মী সাখাওয়াত হোসেন বলেন, ‘কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন আমাদের মতো ত্যাগী ও প্রকৃত নেতাদের মূল্যায়ন করা হবে। পদ দেওয়া হবে। তাই আমরা আন্দোলন প্রত্যাহার করেছি।’

আন্দোলনের প্রত্যাহারের পর স্বাভাবিক হয়েছে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ পরিস্থিতি। তবে এখনও শিক্ষক বাস এবং শাটল ট্রেন চলাচল শুরু হয়নি।

তিন বছর পর রোববার মধ্যরাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এই কমিটিকে প্রহসন আখ্যা দিয়ে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা সোমবার ভোর থেকে থেকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে অবরোধ শুরু করেন। বন্ধ করে দেওয়া হয় বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন ও শিক্ষক বাস। ফলে বাতিল করা হয় চার বিভাগের পরীক্ষা ও সকল বিভাগের ক্লাস।

৩৫ ঘণ্টা পর আজ মঙ্গলবার সকাল সাড়ে এগারোটায় আন্দোলন প্রত্যাহার করলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর