সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

সীমান্তে দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা, লাশও নিয়ে গেলো বিএসএফ


রাজনীতি সংবাদ প্রতিনিধি, পঞ্চগড় প্রকাশের সময় :৮ মে, ২০২৪ ১০:৪৪ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সীমান্তে একের পর এক হত্যাযজ্ঞ চালাচ্ছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এবার পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে বিএসএফ গুলি করে বাংলাদেশি দুই যুবককে হত্যা করেছে। আজ বুধবার ভোরে তেঁতুলিয়া উপজেলার রণচন্ডী এলাকায় এ ঘটনা ঘটে।

ঘটনার পর বিএসএফ ওই দুই যুবকের লাশ টেনে হেঁচড়ে সীমান্তের ওপারে নিয়ে যায়। এরপর ভারতীয় পুলিশ তাদের মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

নিহত দুই যুবক হলেন-তেঁতুলিয়া উপজেলার মাগুড়া এলাকার জুনু মিয়ার ছেলে আব্দুল জলিল (২৪) ও তিরনইহাট ব্রম্মতল এলাকার কেতাব আলীর ছেলে ইয়াসীন আলী (২৩)।

স্থানীয়, পুলিশ ও বিজিবি সূত্রে জানা যায়, বুধবার ভোরে তেঁতুলিয়া উপজেলার রণচন্ডী এলাকার দরগাসিং সীমান্ত এলাকায় হঠাৎ ওই যুবকদের মৃতদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে তারা বিজিবি ও পুলিশকে খবর দেয়৷ অন্যদিকে ভারতীয় বিএসএফ ওই যুবকদের লাশ ভারতে নিয়ে যায়।

তেঁতুলিয়া থানার ওসি সুজয় কুমার বলেন, ‘নিহত দু’জনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে, ভারত থেকে অবৈধভাবে গরু আনতে গেলে বিএসএফ তাদের গুলি করে। এরপর তাদের লাশ ভারতে নিয়ে যায়।’

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল যুবায়েদ হাসান জানান, ঘটনার পরেই আমরা খবর পেয়েছি। স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করে তাদের লাশ ফেরতের প্রক্রিয়া চলছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর