সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

পাকিস্তানে ৬ সেনা কর্মকর্তাসহ হেলিকপ্টার নিখোঁজ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২ আগস্ট, ২০২২ ১২:০৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের লাসবেলা এলাকায় সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। এতে এসময় ছয় সেনা কর্মকর্তা ছিলেন।

ধারণা করা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণে বিধ্বস্ত হতে পারে হেলিকপ্টারটি। এছাড়া পাকিস্তানের এ প্রদেশটিতে বিদ্রোহী গোষ্ঠীগুলোও বেশ সক্রিয়।

ডয়চে ভেলের খবরে জানানো হয়েছে, সোমবার সেনা অফিসারদের নিয়ে যাওয়া হেলিকপ্টারের সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ ছিন্ন হয়ে যায়। পাকিস্তানের দক্ষিণপশ্চিম অংশে তারা বন্যাত্রাণ দেখতে গেছিলেন।

সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, বেলুচিস্তানের লাসবেলা এলাকায় সেনারা যে বন্যাত্রাণে নেমেছেন, তা দেখার জন্য অফিসাররা হেলিকপ্টারে সেখানে গিয়েছিলেন। কিন্তু হেলিকপ্টারের কী হয়েছে, তা বিবৃতিতে জানানো হয়নি।

সংবাদ সংস্থা রয়টার্সকে গোয়েন্দা সূত্র জানিয়েছে, কোর কমান্ডার সরফরাজ আলি, পাকিস্তান কোস্টগার্ডের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার আমজাদ হানিফ ও দুজন গোয়েন্দা অফিসার হেলিকপ্টারে ছিলেন।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, উদ্ধার ও ত্রাণের কাজ শুরু হওয়ার পর হেলিকপ্টারটি আর দেখা যায়নি।

খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাজ বন্ধ রাখা হয়েছিল। মঙ্গলবার সকাল থেকে তা আবার শুরু হয়।

পাকিস্তানে ভয়ঙ্কর বৃষ্টির পর প্রবল বন্যা হয়েছে। সেনাকে উদ্ধার ও ত্রাণের কাজে লাগানো হয়েছে। বালুচিস্তানে প্রচুর মানুষ মারা গেছেন এবং অনেক ঘরবাড়ি ভেসে গেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর