বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০২৪ | ৯ ফাল্গুন, ১৪৩০ | ১১ শাবান, ১৪৪৫

মূলপাতা খেলা

মালদ্বীপকে বিধ্বস্ত করে ফাইনালের পথে বাংলাদেশ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৯ জুলাই, ২০২২ ৯:২৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে হ্যাটট্রিক জয় পেয়েছে বাংলাদেশ দল। প্রথম ম্যাচে শ্রীলঙ্কা, দ্বিতীয় ম্যাচে ভারতকে হারানো পর মালদ্বীপের বিপক্ষে ৪-০ গোলের জয় তুলে নিয়েছে অনূর্ধ্ব২০ লাল-সবুজের প্রতিনিধিরা।

এই জয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালের পথে এগিয়ে গেলো বাংলাদেশ। চার গোলের মধ্যে তিনটি গোলই করেছেন মিরাজুল। একটি গোল করেছেন রফিকুল ইসলাম।

লিগ পর্বে আগামী ২ আগস্ট নেপালের বিপক্ষে এক পয়েন্ট নিতে পারলেই নিশ্চিত হবে ফাইনাল।

আসরের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে যে মিরাজুল ইসলামের একমাত্র গোলে জয় পেয়েছিল বাংলাদেশ। শুক্রবার ভূবনেশ্বর দেখল আরও পরিণত মিরাজুলকে। মালদ্বীপের বিপক্ষে এবার হ্যাটট্রিক।

ম্যাচের ১৮ মিনিটে মিরাজের গোলে বাংলাদেশ এগিয়ে যায়। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ৩১ মিনিটে রফিকুল গোল করেন। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট তিনেক আগে মিরাজুল নিজের হ্যাটট্রিক ও দলের চতুর্থ গোল করেন।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে একটি গোল করতে সক্ষম হয় দ্বীপ রাষ্ট্রটি। ৫৩ মিনিটে জাইন জাফরের গোলে মালের ছেলেরা হারের ব্যবধানই যা একটু কমিয়েছে। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ৪-১ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পল থমাস স্মলির শিষ্যরা।

বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা এই ৫ দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত হচ্ছে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ। এবারের আসরের খেলা হচ্ছে লিগ পদ্ধতিতে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল অংশ নেবে ফাইনালে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর