রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

বিমানের আবর্জনার ট্রলিতে মিললো কোটি টাকার স্বর্ণ


প্রতিনিধি, সিলেট প্রকাশের সময় :২৬ জুলাই, ২০২২ ১১:২২ : পূর্বাহ্ণ
সিলেট এম এ জি ওসমানী বিমানবন্দরে ময়লার ঝুঁড়ি থেকে কোটি টাকার এসব স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে একটি ফ্লাইটের বর্জ্য থেকে ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

আজ মঙ্গলবার সকাল ৮টায় কাতারের দোহা থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটটির আবর্জনার ট্রলি স্ক্যান করে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণের বারগুলো পাওয়া যায়।

কাস্টমস সূত্রে জানা যায়, ১০টি স্বর্ণের বারের ওজন ১ কেজি ১৬ গ্রাম। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি টাকা।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রাজস্ব কর্মকর্তা নাজ্জাসি পারভেজ জানান, আমাদের কাছে গোপন তথ্য ছিল কাতার থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটটিতে স্বর্ণের চালান আসছে। তাই আগে থেকেই সতর্ক অবস্থানে ছিল কাস্টমস কর্তৃপক্ষ। বিমান অবতরণের পরই আমরা সব যাত্রীদের তল্লাশি করছিলাম।

তিনি আরও জানান, একে একে যাত্রীরা বের হয়ে গেলেও স্বর্ণের সন্ধান না পাওয়ায় সন্দেহ হয় আমাদের। পরে আবর্জনার ট্রলি স্ক্যান করে স্বর্ণের ১০টি বার পাওয়া যায়।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ বিমানের বিভিন্ন ফ্লাইট থেকে প্রায় নিয়মিত অবৈধভাবে স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এ সময় স্বর্ণের বারসহ কয়েকজন যাত্রীকেও গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার সকালের ফ্লাইটে সংশ্লিষ্ট যাত্রী স্বর্ণ আনলেও গ্রেপ্তার হওয়ার ভয়ে শেষ পর্যন্ত তিনি বিমানের ময়লার ঝুঁড়িতে তা ফেলে দিয়েছেন বলে রাজস্ব কর্মকর্তারা ধারণা করছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর