রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

দিনের শুরুতে সড়কে প্রাণ গেলো ১১ জনের, আহত ৪৫


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ জুলাই, ২০২২ ১১:২৫ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

দিনের শুরুতেই পৃথক চারটি সড়ক দুর্ঘটনায় ১১ জন মারা গেছেন। এসব দুর্ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৫ জন।

আজ রোববার ভোর থেকে সকাল ১১টার মধ্যে টাঙ্গাইল, গাজীপুর, ময়মনসিংহ ও কুমিল্লায় এই তিন দুর্ঘটনা ঘটে।

গাজীপুরে শ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কা ৪ জন মারা গেছেন। কুমিল্লায় নিয়ন্ত্রণ হারিয়ে একটি প্রাইভেট কার গাছের সঙ্গে সংঘর্ষের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। ময়মনসিংহের একই সড়কে পৃথক দুই দুর্ঘটনায় দুই ট্রাক চালক মারা গেছেন। আর ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ত্রিমুখী সংঘর্ষে বাস ও ট্রাকের চালকের মৃত্যু হয়েছে।

কুমিল্লার দেবীদ্বারে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ তিনজন মারা যান। সকাল সোয়া ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুটুম্বপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তাৎক্ষণিক মৃতদের নাম-পরিচয় জানা যায়নি। ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার তিনজন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ভোর ৫টার দিকে ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কের কালিহাতীর সল্লা এলাকায় বাস-ট্রাক ও পিকআপের ত্রিমুখী সংঘর্ষে বাস ও ট্রাকের চালক মারা গেছেন। আহত হয়েছে অন্তত আরো ১৫ জন। হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ জানায়, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্চিলো। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী একটি ট্রাক সল্লা এলাকায় পৌঁছালে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ট্রাকের পেছনে থাকা পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকের পেছনে ধাক্কা দেয়। ঘটনাস্থলে বাস ও ট্রাকের চালকের মৃত্যু হয়। এ সময় আহত হয় অন্তত ১৫ জন। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ছাড়াও গাজীপুরের শ্রীপুরে শ্রমিকবাহী বাসে ট্রেনের ধাক্কায় ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন ৩০ জন। আজ সকাল সাড়ে ৭টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেল সড়কের মাইজপাড়া রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনাটি ঘটে।

শ্রীপুর রেলস্টেশনের মাস্টার হারুন অর রশিদ জানান, ঢাকা থেকে ময়মনসিংহগামী বলাকা এক্সপ্রেস ট্রেন সকাল ৭টা ৫ মিনিটে শ্রীপুর থেকে ছেড়ে যায়। ট্রেনটি কাওরাইদ স্টেশন ও সাতখামাইর স্টেশনের মাঝামাঝি মাইজপাড়া রেল ক্রসিং পার হওয়ার সময় একটি শ্রমিকবাহী বাসকে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই মারা যান ২জন। হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় দুজনের। এখনো বেশ কজনের অবস্থা আশঙ্কাজনক।

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন মারা গেছেন। মৃত দুজনই চালক বলে জানায় ফায়ার সার্ভিস।

মৃতরা হলেন-ট্রাক চালক বগুড়ার শিবগঞ্জের আব্দুল হালিম (৩০) ও প্রাইভেটকার চালক ময়মনসিংহের ধোবাউড়ার সাইফুল ইসলাম (৩৬)।

ঈশ্বরগঞ্জ থানার এসআই রেজাউল করিম জানান, রোববার সকাল সাড়ে ৬ টায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জের হারুয়া বাজারে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা কলমাকান্দাগামী বিশাল পরিবহনের একটি বাস ও কিশোরগঞ্জগামী একটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাইভেট কারের চালক সাইফুল মারা যান।

অন্যদিকে রাত ১টার দিকে একই সড়কের ঈশ্বরগঞ্জ ব্র্যাক অফিসের সামনে এক ট্রাক অপর ট্রাকের পিছনে ধাক্কা দিলে ঘটনাস্থলে এক ট্রাক চালকের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর