রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

শ্রীলঙ্কায় জরুরি অবস্থা জারি, আবার বিক্ষোভে উত্তাল কলম্বো


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ জুলাই, ২০২২ ১২:৩৯ : অপরাহ্ণ
বিক্ষোভকারীরা প্রধানমন্ত্রীর দপ্তর অভিমুখে যাচ্ছেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আবার উত্তপ্ত হয়ে উঠেছে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো। প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে পদত্যাগ না করেই গতরাতে মালদ্বীপের রাজধানী মালে পৌঁছেন। কিন্তু রাজাপাকসের পদত্যাগপত্র পাননি বলে জানিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকার। এই খবর ছড়িয়ে পড়তেই আবার রাজপথে নেমে বিক্ষোভ শুরু করেন দেশটির সাধারণ মানুষ।

প্রধানমন্ত্রীর বাসভবনের বাইরেও জড়ো হন বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের হঠাতে প্রথমে টিয়ার গ্যাস ছোড়ে পুলিশ এবং সেনাবাহিনী।

এ অবস্থায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। একইসঙ্গে দেশটির পশ্চিমাঞ্চলীয় প্রদেশে কারফিউ জারি করা হয়েছে।

আরও পড়ুন: স্ত্রীকে নিয়ে দেশ ছেড়ে পালালেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া

শ্রীলঙ্কার অচলাবস্থার জন্য দেশের প্রেসিডেন্টের দিকেই আঙুল তুলছেন দেশটির সাধারণ মানুষ। গোতাবায়া ইস্তফা দিলে তার বদলে অন্তবর্তী প্রেসিডেন্ট হিসেবে কাজ চালানোর কথা দেশের প্রধানমন্ত্রীর। এরপর সংসদ সদস্যদের মধ্যে থেকে কাউকে নতুন প্রেসিডেন্ট হিসেবে বেছে নেওয়ার কথা ছিল।

কিন্তু শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে গত ৯ জুলাই জানিয়ে দিয়েছিলেন, তিনি নিজেই পদত্যাগ করবেন। তার জায়গায় একজন সর্বদলীয় প্রার্থীকে প্রধানমন্ত্রী করার প্রস্তাব দেন বিক্রমাসিংহে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর