শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪ | ১৫ চৈত্র, ১৪৩০ | ১৮ রমজান, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু, উপচে পড়া ভিড়


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১ জুলাই, ২০২২ ১০:৩১ : পূর্বাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

আসন্ন পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে ট্রেনের আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনেই কমলাপুর রেল স্টেশনে উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

আজ শুক্রবার সকালে সকালে কেনা যাচ্ছে ৫ জুলাইয়ের টিকিট। আগাম টিকেট বিক্রি চলবে ৫ জুলাই পর্যন্ত।

২ জুলাই দেয়া হবে ৬ জুলাই এর টিকিট। ৩ জুলাই দেয়া হবে ৭ জুলাইয়ের, ৪ জুলাই দেয়া হবে ৮ জুলাই ও ৫ জুলাই দেয়া হবে ৯ জুলাই এর টিকিট। ঢাকার ৬টি স্টেশনে এবং জয়দেবপুর স্টেশনে আগাম টিকেট দেয়া হচ্ছে।

একজন কিনতে পারবেন সর্বোচ্চ ৪টি। কাউন্টারের পাশাপাশি অর্ধেক টিকিট মিলবে অনলাইন ও অ্যাপসে।

এবারও ৫০ শতাংশ কাউন্টার আর ৫০ শতাংশ টিকিট মিলবে অনলাইনে। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইট এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হ‌বে।

প্রতিদিন বিভিন্ন গন্তব্যের ১৩ হাজার টিকিট পাওয়া যাবে অনলাইনে। প্রতিদিন সকাল ৮টা থেকে একই সঙ্গে কাউন্টার ও অনলাইনে টিকিট বিক্রি হবে।

ছয়টি জায়গা থেকে বিক্রি করা হবে ট্রেনের আগাম টিকিট। ঢাকা (কমলাপুর) রেলস্টেশন থেকে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেনের টিকিট, ঢাকা (কমলাপুর) শহরতলি প্ল্যাটফর্ম থেকে রাজশাহী ও খুলনাগামী সব আন্তনগর ট্রেনের, ঢাকা বিমানবন্দর থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তনগর ট্রেনের, তেজগাঁওয়ে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তনগর ট্রেন ও দেওয়ানগঞ্জ ঈদ স্পেশাল ট্রেনের, ঢাকা ক্যান্টনমেন্ট থেকে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের, ফুলবাড়িয়া থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তনগর ট্রেনের এবং জয়দেবপুর থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত। এসময় পর্যায়ক্রমে ৭ জুলাই ১১ জুলাইয়ের, ৮ জুলাই ১২ জুলাইয়ের, ৯ জুলাই ১৩ জুলাইয়ের এবং ১১ জুলাই ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে।

আগামী ৬ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত ঢাকামুখী একতা, দ্রুতযান,পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস ট্রেনগুলোর বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি থাকবে না। আগামী ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত মিতালি এক্সপ্রেস এবং ৭ থেকে ১৪ জুলাই পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস ট্রেন চলাচল করবে না।

জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর