বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ | ২৩ আষাঢ়, ১৪২৯ | ৭ জিলহজ, ১৪৪৩

মূলপাতা চট্ট-মেট্টো

টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরজুড়ে জলাবদ্ধতা, মানুষের দুর্ভোগ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৮ জুন, ২০২২ ২:৪২ : অপরাহ্ণ
চট্টগ্রামে টানা বৃষ্টির কারণে নগরজুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ছবি: সংগৃহীত

চট্টগ্রামে টানা বৃষ্টির কারণে নগরজুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

গত তিন দিনের বৃষ্টিতে হালিশহর বাকলিয়া, আগ্রাবাদ, মুরাদপুর, দুই নম্বর গেট, বহদ্দার হাটসহ নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কের বিভিন্ন স্থান হাঁটু থেকে কোমরসমান পানির নিচে তলিয়ে গেছে।

গত রাতে নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভারের দুই নম্বর গেট অংশেও সৃষ্টি হয় জলাবদ্ধতা। এতে ফ্লাইওভারে যানজট লেগে যায়।

আখতারুজ্জামান ফ্লাইওভারে আটকে থাকা সিএনজি চালিত অটোরিকশার চালক মহিউদ্দিন আহমেদ বলেন, ‘সড়কে পানি থাকায় ফ্লাইওভারে উঠেছিলাম জলাবদ্ধ সড়ক অতিক্রম করতে। কিন্তু, এক ঘণ্টা ধরে ফ্লাইওভারেও যানজটে আটকে আছি।’

এদিকে, ভারী বর্ষণের কারণে পানি জমে যাওয়ায় দুর্ভোগের মধ্যে পড়েছেন সাধারণ মানুষ। পর্যাপ্ত যানবাহন না থাকায় রিকশায় অথবা হেঁটে হাঁটুপানি মাড়িয়ে যাত্রা করতে হয়েছে কর্মস্থলে।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী বলেন, চট্টগ্রামে তিন দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। শনিবার দুপুর ১২টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৮ দশমিক ১০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। আজ ও আগামীকাল বৃষ্টি অব্যাহত থাকবে।

এ ছাড়া নদীবন্দরগুলোকে দুই নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

এদিকে, শুক্রবার দিবাগত রাতে টানা ভারী বৃষ্টির কারণে নগরীর আকবর শাহ থানার বরিশাল ঘোনা ও বিজয় নগর এলাকায় পাহাড় ধসে চার জনের মৃত্যু হয়েছে।

জেলা প্রশাসনের স্টাফ অফিসার প্লাবন কুমার বিশ্বাস জানান, শুক্রবার দিনভর পাহাড়ি এলাকায় মাইকিং করে লোকজনকে নিরাপদে সরে যেতে নির্দেশনা দেওয়া হয়। আজ সকাল থেকে জেলা প্রশাসনের উদ্যোগে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়েছে।

এ ছাড়া ভারী বর্ষণ ও দুর্যোগ মোকাবিলায় জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আগ্রাবাদ, বাকলিয়া, কাট্টলী ও চান্দগাঁও এলাকায় ১৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর