বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ | ২৩ আষাঢ়, ১৪২৯ | ৭ জিলহজ, ১৪৪৩

মূলপাতা ইসলামী দল

ভারতীয় হাইকমিশন অভিমুখে ইসলামী আন্দোলনের গণমিছিল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৬ জুন, ২০২২ ১:২৯ : অপরাহ্ণ
ভারতীয় হাইকমিশন অভিমুখে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল। ছবি: সংগৃহীত

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ঢাকায় ভারতীয় হাইকমিশন অভিমুখে গণমিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা।

আজ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে এ গণমিছিল শুরু করে তারা। হাইকমিশনে স্মারকলিপি দিতে এই গণমিছিল বের করে তারা।

তবে মিছিলটি ভারতীয় দূতাবাস অভিমুখে যাত্রা শুরু করলেও শান্তিনগর মোড়ে পুলিশি বাধার মুখে পড়ে। পুলিশ ব্যারিকেড দিয়ে তাদের থামিয়ে দেয়।এসময় নেতা-কর্মীরা সেখানেই কর্মসূচি শেষ করে।

গণমিছিলের নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

এর আগে সকাল ১১টায় বায়তুল মোকাররম উত্তর গেটে জড়ো হয়ে সমাবেশ করেন ইসলামী এই দলটির কয়েক হাজার নেতা-কর্মী। সমাবেশকে কেন্দ্র করে পল্টন মোড়সহ আশপাশের এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

ভারতের ওই ঘটনার প্রতিবাদে বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ, ভারতীয় রাষ্ট্রদূতকে তলব এবং বক্তব্যদানকারী ভারতের বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন কুমার জিন্দালকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই কর্মসূচি পালন করেছে সংগঠনটি।

গত শুক্রবার বায়তুল মোকাররমে এক বিক্ষোভ সমাবেশ থেকে সংগঠনটি এ কর্মসূচি ঘোষণা করে।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর