শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

মসজিদে ইমামের বক্তব্যে বাধা, পুলিশকে মুসল্লিদের গণপিটুনি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১০ জুন, ২০২২ ৭:৩৭ : অপরাহ্ণ
সিদ্ধিরগঞ্জ আদমজী শাহী জামে মসজিদে পুলিশকে জুতা নিক্ষেপসহ গণপিটুনি দেয় মুসল্লিরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি মসজিদে ইমামের বক্তব্যে বাধা দেয়ায় সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হককে গণপিটুনি দিয়েছে উত্তেজিত মুসল্লিরা।

আজ শুক্রবার দুপুরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার আদমজী বিহারী ক্যাম্প এলাকায় আদমজী শাহী জামে মসজিদে জুমার নামাজের পর এ ঘটনা ঘটে।

ইমামের বক্তব্য চলাকালে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক বলেন, ‘ভারতের ঘটনা ভারতে থাকুক, আমরা এ নিয়ে বিশৃঙ্খলা না করি।’

এ বক্তব্যের জের ধরে তাকে মারধর করেছেন বিক্ষুব্ধ মুসল্লিরা। প্রথমে কথা কাটাকাটি, পরে ওই পুলিশ কর্মকর্তাকে মারধর করা হয়। এ সময় আরও দুজন আহত হয়েছেন বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, জুমার নামাজের পর মসজিদের মুসুল্লিরা আদমজী বিহারী ক্যাম্প এলাকায় মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ করার প্রস্তুতি নিচ্ছিলেন। এ বিষয়ে ইমাম বক্তব্য দিচ্ছিলেন।

একপর্যায়ে ভারতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিজেপির দুই নেতা-নেত্রীর কটূক্তির বিষয়ে মসজিদের ইমাম কথা বললে সিদ্ধিরগঞ্জ থানার এসআই সৈয়দ আজিজুল হক তাকে বাধা দিয়ে বলেন, ‘ভারতের ঘটনা ভারতে থাকুক, এ নিয়ে বিশৃঙ্খলা আমরা না করি।’

তার এ কথার জেরে মুসল্লিরা ক্ষুব্ধ হয়। একপর্যায়ে ওই পুলিশ কর্মকর্তার ওপর হামলা করে জুতা নিক্ষেপসহ গণপিটুনি দেয় মুসল্লিরা। এ সময় তাকে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন মাস্টারের বাড়িতে আশ্রয় দিলে সেখানেও উত্তেজিত জনতা হামলা করে। এতে আহত হন মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন রবিন।

খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। পরে আহত এসআই আজিজুল হককে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে দুঃখ প্রকাশ করে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর