বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চমেক হাসপাতালে নার্সদের ওপর ছাত্রলীগের হামলা (ভিডিও)


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৭ জুন, ২০২২ ১০:৫১ : অপরাহ্ণ
ছাত্রলীগের হামলার প্রতিবাদে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নার্সরা বিক্ষোভ করেন। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কর্তব্যরত নার্সদের ছাত্রলীগের নেতা-কর্মীরা মারধর করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে হাসপাতালে কর্মরত অন্য নার্সরা বিক্ষোভ ও ৪ ঘণ্টা কর্মবিরতি পালন করেছেন।

আজ মঙ্গলবার বিকেল ৫টার দিকে হাসপাতালের ২৬ নম্বর অর্থোপেডিক ওয়ার্ডে এ হামলার ঘটনা ঘটে।

হামলার প্রতিবাদে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নার্সরা কাজ বন্ধ রেখে হাসপাতালের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন।

রাত সাড়ে ১০টার দিকে হাসপাতাল কর্তপক্ষ ঘটনায় জড়িতদের বিচারের আশ্বাস ও তদন্ত কমিটি গঠন করলে নার্সরা কর্মবিরতি স্থগিত করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজের এমবিবিএস ৬০তম বর্ষের জামশেদ নামে এক শিক্ষার্থী তার এক আত্মীয়কে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসার জন্য নিয়ে আসেন। এ সময় ওয়ার্ডের রেজিস্টারে ওই রোগীর নাম নিবন্ধনের সময় ফোন নাম্বার লেখা নিয়ে একজন নার্সের সঙ্গে ওই শিক্ষার্থী বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। একপর্যায়ে তিনি মেডিকেল কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীদের সেখানে ডেকে নিয়ে আসেন। এ সময় নার্সদের তারা মারধর করেন।

হামলায় ছয়জন নার্স আহত হন। এরা হলেন-সিনিয়র স্টাফ নার্স আকলিমা, ইন্টার্ন নার্স নাবিলা ও নার্সিং অফিসার দিপ্ত মল্লিখ ও আব্দুল্লাহ আল কাফি। বাকি দুজনের নাম জানা যায়নি।

হামলায় ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে ডা. ইমন শিকদার (৫৮তম এমবিবিএস), তৌফিকুর রহমান ইয়ুন (৫৮তম এমবিবিএস), ডা. কে এম তানভীর (৫৮তম এমবিবিএস), অভিজিৎ দাশ (৬০তম এমবিবিএস), হৃদয় (৩১তম বিডিএস), জাকি আল হাসান (৬৩তম এমবিবিএস) ও ডা. জয় দে(২৭তম বিডিএস) অংশ নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

তারা সবাই শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত।

জানতে চাইলে চমেক ছাত্রলীগ নেতা ডা. কে এম তানভীর রাজনীতি সংবাদকে বলেন, হামলার অভিযোগটা সম্পূর্ণ মিথ্যা। আমাদের মেডিকেল কলেজের এমবিবিএস ৬০তম বর্ষের জামশেদ নামে এক শিক্ষার্থী তার এক আত্মীয়কে হাসপাতালের ২৬ নম্বর অর্থোপেডিক ওয়ার্ডে চিকিৎসার জন্য নিয়ে আসেন। তিনি তখন ওই রোগীকে সেবা দেওয়ার জন্য নার্সদের ডাকলে তারা কেউ আসেননি। এ নিয়ে নার্সদের সঙ্গে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়েছে।

হামলার সময় ঘটনাস্থলে থাকা নার্সিং অফিসার মোফাজ্জল হোসেন রাজনীতি সংবাদকে বলেন, ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা ২৬ নম্বর ওয়ার্ডে এসে নার্সদের মারধর করেছেন। এতে ছয়জন নার্স আহত হন।

https://youtu.be/fm5La_JpCbQ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর