বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২ | ২৩ আষাঢ়, ১৪২৯ | ৭ জিলহজ, ১৪৪৩

মূলপাতা খেলা

মেসির কাছে হেরে গেলো এস্তোনিয়া, একাই দিলেন ৫ গোল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৬ জুন, ২০২২ ৮:০৪ : পূর্বাহ্ণ

ফিফা র‌্যাংকিংয়ে এস্তোনিয়ার অবস্থান ১১০। প্রীতি ফুটবল ম্যাচে এই দলটির বিপক্ষে জিততে মোটেও বেগ পেতে হয়নি সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার। লিওনেল মেসির পায়ের জাদুর কাছে মাথা নত করেছে র‌্যাংকিংয়ে নিচের দিকে থাকা এস্তোনিয়া। পিএসজি তারকা একাই করেছেন পাঁচ গোল।

রোববার দিবাগত রাতে স্পেনের ওসাশুনায় আল সদর স্টেডিয়ামে মেসির আর্জেন্টিনা জিতেছে ৫-০ গোলে।

ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে এক ম্যাচে পাঁচ গোলের রেকর্ড থাকলেও জাতীয় দলের জার্সিতে এর আগে তিন গোলের বেশি ছিল না। এবার সেই আক্ষেপই যেনো দূর করলেন আর্জেন্টাইন তারকা। ক্যারিয়ারের অষ্টম আন্তর্জাতিক হ্যাটট্রিকের দিনে গোল উৎসবই করলেন ক্ষুদে জাদুকর।

একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলেছে আর্জেন্টিনা। বল দখলে দাপট দেখিয়ে ম্যাচের প্রথমার্ধে এসেছে দুটি গোল।

ম্যাচ ঘড়ির ৮ মিনিটে আর্জেন্টিনা প্রথম গোল করে এগিয়ে যায়। মাতভেই ইগোনেন ফাউল করেন পেজ্জেল্লাকে। পেনাল্টি থেকে অধিনায়ক মেসি বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

দ্বিতীয় গোল পেতে অনেক সময় পর্যন্ত অপেক্ষায় থাকতে হয়েছে স্কালোনির দলকে। ১১ মিনিটে মেসির শট ব্লক হয়। চার মিনিট পর অ্যালিস্টারের শট পোস্টের ডান দিক দিয়ে বেরিয়ে যায়।

২৫ মিনিটে হুলিয়ান আলাভেজের ডান পায়ের নেওয়া শট গোলরক্ষক প্রতিহত করেন। ৩৮ মিনিটে মেসি বক্সের বাইরে থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। ৪০ ও ৪৪ মিনিটে আরও দুটি গোলের প্রচেষ্টা থেকে ব্যবধান বাড়াতে পারেনি আর্জেন্টিনা।

তবে ৪৫ মিনিটে সমর্থকদের মুখে আবারও হাসি ফোটান মেসি নিজেই। পাপু গোমেজের পাসে ডান দিক দিয়ে বক্সে ঢুকে বা পায়ে স্কোর লাইন ২-০ করেন।

ড্রেসিং রুম থেকে ফিরে আক্রমণে আরও তেজ বাড়ে আর্জেন্টিনার।৪৭ মিনিটে মেসি হ্যাট্রটিক পূর্ণ করেন। ডান প্রান্ত থেকে মলিনার ক্রসে এই তারকা প্লেসিং করে বল জড়িয়ে দেন জালে।

৭১ মিনিটে মেসি চতুর্থ গোল পান। বক্সের ভিতরে থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন। ৭৬ মিনিটে মেসি আবারও পোস্ট কাঁপান। বাঁ পায়ের শটে প্রতিপক্ষ কে বোকা বানান ৩৪ বছর বয়সী তারকা।

ম্যাচের শেষ পর্যন্ত দাপট দেখিয়ে বড় ব্যবধানে ম্যাচ জিতেছে আর্জেন্টিনা।

এর আগে গত বুধবার রাতে লা ফিনালিসিমায় ইতালিকে উড়িয়ে দিয়েছিলেন মেসিরা। কয়েক দিনের ব্যবধানে আরও একটি ম্যাচ খেলতে নেমে সে ধারাবাহিকতা অব্যাহত রেখেছে তারা।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর