শুক্রবার, ২৭ মে, ২০২২ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ২৫ শাওয়াল, ১৪৪৩

মূলপাতা আওয়ামী লীগ

হাজী সেলিমের বিদেশযাত্রা আটকে দিলো ইমিগ্রেশন পুলিশ!


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১০ মে, ২০২২ ২:২০ : অপরাহ্ণ
আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম

১০ বছরের সাজা নিয়ে থাইল্যান্ডে যাওয়ার জন্য হযরত শাহজালাল বিমানবন্দরে গেলে ইমিগ্রেশন পুলিশ বিমানে উঠতে দেয়নি পুরান ঢাকার আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিমকে।

আজ মঙ্গলবার দুপুর দেড়টায় টিজি ৩২২ ফ্লাইটে থাইল্যান্ড যাওয়ার জন্য বিমানবন্দরে গিয়েছিলেন তিনি।

বিমানবন্দরের একটি বিশ্বস্ত সূত্র একটি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্রটি জানায়, সকাল ৯টার দিকে বিমানবন্দরের ভিআইপি টার্মিনালের বকুল কক্ষে হাজী সেলিমকে সোফায় বসে অপেক্ষা করতে দেখা গেছে। এ সময় তার সঙ্গে পিএস সোহেলসহ তিনজন ছিলেন। তবে দুপুর ১টা দিকে ইমিগ্রেশন পার হওয়ার সময় সেখানে কর্তব্যরত কর্মকর্তারা তাকে যেতে দেননি। এ নিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে হাজী সেলিম ও তার সহকারীদের তর্ক করতে দেখা যায়।

এর আগে গত শনিবার (১ মে) খুব গোপনীয়তার মধ্য দিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে থাইল্যান্ডের ব্যাংককে যান হাজী সেলিম।

পরে দেশজুড়ে তার এই বিদেশ যাত্রা নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

এ নিয়ে তুমুল বিতর্কের মাঝে ৫ দিন পরে গত ৫ মে থাইল্যান্ড থেকে চিকিৎসাগ্রহণ শেষে দেশে ফেরেন আলোচিত-সমালোচিত এই সংসদ সদস্য হাজী সেলিম।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে এক যুগ আগে বিচারিক আদালতের রায়ে সংসদ সদস্য হাজী সেলিমের ১৩ বছরের কারাদণ্ড হয়। ওই রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন।

এই আপিলের শুনানি নিয়ে ২০২১ সালের ৯ মার্চ বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বিচারিক আদালতের দেয়া ১৩ বছর সাজা কমিয়ে ১০ বছর কারাদণ্ড বহাল রাখেন।

এরপর গত ১০ ফেব্রুয়ারি হাইকোর্টের দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর