শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪ | ৬ বৈশাখ, ১৪৩১ | ৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

সাজা নিয়ে আবারও দেশ ছাড়ছেন হাজী সেলিম!


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১০ মে, ২০২২ ১:২৯ : অপরাহ্ণ
আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম
Rajnitisangbad Facebook Page

১০ বছরের সাজাপ্রাপ্ত পুরান ঢাকার আওয়ামী লীগের সংসদ সদস্য হাজী সেলিম আবারও দেশ ছাড়ছেন।

আজ মঙ্গলবার সকালে থাইল্যান্ডের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান তিনি।

বিমানবন্দরের একটি বিশ্বস্ত সূত্র একটি গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্রটি জানায়, থাইল্যান্ডের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া টিজি ৩২২ ফ্লাইটে ১টা ৩০ মিনিটে দেশ ছাড়বেন তিনি। এই মুহুর্তে তিনি বিমানবন্দরে অবস্থান করছেন।

এর আগেও এক দফা থাইল্যান্ড গিয়েছিলেন হাজী সেলিম। গত শনিবার (১ মে) খুব গোপনীয়তার মধ্য দিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে থাইল্যান্ডের ব্যাংককে যান হাজী সেলিম।

পরে দেশজুড়ে তার এই বিদেশ যাত্রা নিয়ে শোরগোল ওঠে।

এ নিয়ে তুমুল বিতর্কের মাঝে ৫ দিন পরে গত ৫ মে থাইল্যান্ড থেকে চিকিৎসাগ্রহণ শেষে দেশে ফেরেন আলোচিত-সমালোচিত এই সংসদ সদস্য হাজী সেলিম।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে এক যুগ আগে বিচারিক আদালতের রায়ে সংসদ সদস্য হাজী সেলিমের ১৩ বছরের কারাদণ্ড হয়। ওই রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করেন।

এই আপিলের শুনানি নিয়ে ২০২১ সালের ৯ মার্চ বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বিচারিক আদালতের দেয়া ১৩ বছর সাজা কমিয়ে ১০ বছর কারাদণ্ড বহাল রাখেন।

এরপর গত ১০ ফেব্রুয়ারি হাইকোর্টের দেয়া পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়। পূর্ণাঙ্গ রায়ের অনুলিপি পাওয়ার ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে ঢাকার বিশেষ জজ আদালত-৭-এ আত্মসমর্পণ করতে নির্দেশ দেন হাইকোর্ট।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর