বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

এলডিপি মহাসচিব রেদোয়ান কারাগারে


প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :৯ মে, ২০২২ ১১:২১ : অপরাহ্ণ
এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ
Rajnitisangbad Facebook Page

কুমিল্লার চান্দিনায় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কর্মীদের ওপর গুলি চালানোর দায়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদসহ আরও তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

অপর তিন আসামি হলেন-মহিচাইল গ্রামের আলী (৩৭), হারং গ্রামের বাকি বিল্লাহ (৩৯) ও রেদোয়ান আহমদের গাড়িচালক সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার খামারখাতা গ্রামের রেজাউল করিম (৫৫)।

আজ সোমবার সন্ধ্যায় চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আখলাকুর রহমানের মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করে পুলিশ।

পরে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ওই মামলায় ড. রেদোয়ান আহমেদ ও তার গাড়ি চালক, কর্মী মোহাম্মদ আলী ও বাকী বিল্লাহসহ ১৫ জনকে আসামি করা হয়েছে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ সমকালকে বলেন, রেদোয়ান আহমেদের অস্ত্র, গাড়ি ও জব্দ করা হয়েছে। এছাড়াও ১ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

এর আগে বিকেল সাড়ে ৩ টার দিকে চান্দিনা উপজেলা সদরে অবস্থিত চান্দিনা রেদোয়ান আহমেদ ডিগ্রি কলেজ মিলনায়তনে (কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ ভবনে) ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে এলডিপি। এতে প্রধান অতিথি ছিলেন দলের মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী রেদোয়ান আহমেদ।

একই সময়ে স্থানীয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগ কলেজের প্রধান ক্যাম্পাস মিলনায়তনে কর্মীসভা করার ঘোষণা দিলে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

দুপুরে রেদোয়ান অনুষ্ঠানে যাওয়ার পথে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেক লীগের নেতা-কর্মীদের বাঁধার মুখে পড়েন। এ সময় তার গাড়ি লক্ষ্য করে তরমুজ ও ঢিল ছোড়া হয়।

এরপর তিনি অনুষ্ঠান স্থলে না গিয়ে গাড়ি ঘুরিয়ে ফিরে যাওয়ার সময় হঠাৎ কয়েক রাউন্ড গুলি করে নিজেই থানায় গিয়ে আশ্রয় নেন।

২০০১ সালে রেদোয়ান আহমেদ বিএনপির মনোনয়নে কুমিল্লা-৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তবে ওই সরকারের শাসনামলের শেষ দিকে বিএনপি থেকে বেরিয়ে তিনি এলডিপিতে যোগ দেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর