শুক্রবার, ২৭ মে, ২০২২ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ২৫ শাওয়াল, ১৪৪৩

মূলপাতা চট্ট-মেট্টো

দোকান ফাঁকা, গোডাউনে মিললো ১৫ হাজার লিটার সয়াবিন তেল


নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :৯ মে, ২০২২ ২:১৯ : অপরাহ্ণ
আজ দুপুর ১২টার দিকে পাহাড়তলীর সিরাজ স্টোর নামের একটি দোকানে অভিযান চালিয়ে এসব তেল জব্দ করা হয়। ছবি: সংগৃহীত

দোকানে তেল না মিললেও মিলছে ব্যবসায়ীদের গোডাউনে। তারা এসব মজুদ করে বাজারে কৃত্রিম সংকট তৈরী করছেন। দাম বাড়িয়ে ক্রেতাদের নিকট বেচবেন এই আশায়।

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী বাজারের এক দোকানি বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুদ করে ধরা পড়েছেন।

আজ সোমবার দুপুর ১২টার দিকে অভিযান চালিয়ে সিরাজ স্টোর নামের ওই দোকানের ৩টি গোডাউন থেকে ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

‘অবৈধভাবে’ তেল মজুদ করার দায়ে ওই প্রতিষ্ঠানটিকে এক লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে এসব তেল নির্ধারিত দামে বিক্রি করা হয়।

অভিযান চলাকালে ভোক্তা অধিকার অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফয়েজ উল্যাহ সাংবাদিকদের বলেন, রমজানের আগে কেনা এসব তেল দোকান মালিক সিরাজ সওদারগর গোডাউনে রেখে দিয়েছিলেন। ক্রেতারা গেলে তিনি তেল নেই বলতেন। তার দোকানে তেল পাওয়া যাচ্ছিলো না। দাম বাড়ার পরে পুরোনো তেলগুলো নতুন দামে তিনি বিক্রি শুরু করছেন। আজ এখানে অভিযান চালিয়ে প্রায় ১৫ হাজার লিটার তেল জব্দ করা হয়।

এর আগে রোববার নগরের ২ নম্বর গেটের কর্ণফুলী কমপ্লেক্সের খাজা স্টোরের দোকানের নিচের গুদামে ১ হাজার লিটার তেলের খোঁজ পায় সংস্থাটি। পরে এসব তেল আশপাশের দোকানি ও ক্রেতাদের কাছে গায়ের দামে বিক্রি করা হয়।

আরও পড়ুন: দোকানে সুড়ঙ্গ তৈরি করে লুকিয়ে রাখা হয়েছিল ১০৫০ লিটার সয়াবিন তেল


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর