বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

টয়লেটের ক‌মো‌ডে সন্তান প্রসব, পাইপ ভে‌ঙে নবজাতককে বের করলেন বাবা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৮ মে, ২০২২ ১১:১১ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের টয়লেটের পাইপ কেটে এক নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। ক‌মো‌ডে বসে হঠাৎ সন্তান প্রসব হয়ে গেলে টয়লেটের ভিতরেই পড়ে যায় নবজাতকটি। পরে পাইপ ভেঙ্গে তাকে উদ্ধার করা হয়।

শনিবার (৭ মে) বিকেলে মেডিকেলের প্রসূতি ওয়ার্ডে এই ঘটনা ঘটে।

নবজাতকের পিতার নাম নেয়ামত উল্লাহ, তিনি পেশায় জেলে এবং মা শিল্পী বেগম গৃহবধূ। তারা পিরোজপুর জেলার স্বরূপকাঠির গণমান শেখপাড়া বাজার এলাকার বাসিন্দা।

নবজাতকের পিতা নেয়ামত উল্লাহ জানান, আমার স্ত্রী গুরুত্বর অসুস্থ হওয়ায় তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শেষে ডাক্তার সিজারিয়ানের সিদ্ধান্ত নেয়। বিকালে অপারেশনের ওষুধ কিনে আনতে বললে আমি সেগুলো কিনে আনতে যাই। ওষুধ নিয়ে ফিরে এসে দেখি টয়লেটে অনেক লোকজন ভীড় করে আছেন। আমার স্বজনরা কান্নাকাটি করছেন।

একজন আমাকে বলেন, আমার স্ত্রী টয়লেটেই সন্তান প্রসব করে দিয়েছেন। আমি টয়লেটে হাত ঢুকিয়ে দিয়েও কিছু পাইনি। কান দিয়ে শুনি টয়লেটের পাইপের মধ্য থেকে কান্নার আওয়াজ আসছে। হাসপাতালের লোকজন বলেছেন, ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছে। আমি কারো অপেক্ষা না করে দ্রুত দোতলায় গিয়ে টয়লেটের পাইপ ভেঙে আমার মেয়ে সন্তানকে বের করে নিয়ে আসি।

তিনি বলেন, আমার স্ত্রী আমাকে বলেছেন প্রসব বেদনায় সে টেরই পায়নি কখন টয়লেটের কমোডে সন্তান প্রসব হয়ে গেছে। তার সাথে থাকা এক আত্মীয় না দেখলে হয়তো আমার মেয়েকে আর পেতাম না।

এই বিষয়ে বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম বলেন, উদ্ধার করা শিশুকে নবজাতক শিশুর বিশেষ সেবা ইউনিটে (স্ক্যানু) ও তার মা প্রসূতি ওয়ার্ডে বর্তমানে চিকিৎসাধীন আছেন। তাদের চিকিৎসায় সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর