শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

রিয়াল দেখালো এভাবেও ফেরা যায়!


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ মে, ২০২২ ১১:৪৬ : পূর্বাহ্ণ
বেনজেমার গোলেই শেষ পর্যন্ত ফাইনালে রিয়াল মাদ্রিদ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

অবিশ্বাস্য কীর্তি গড়লো রিয়াল মাদ্রিদ! ৯০ মিনিটের সময়ও মনে হয়েছিল, রিয়াল মাদ্রিদ নয়, ফাইনালটা লিভারপুলের সঙ্গে ম্যানচেস্টার সিটিরই হচ্ছে।

কিন্তু সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে ৮৯ মিনিটেও ১-০ গোলে পিছিয়ে থাকা রিয়াল আরও একবার অবিশ্বাস্য গল্প লিখে উঠে গেছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।

সিটির মাঠে প্রথম লেগে ৪-৩ গোলে হেরে যাওয়া রিয়াল নিজেদের মাঠ বার্নাব্যুতে রদ্রিগোর জোড়া গোলে দারুণ প্রত্যাবর্তনের গল্প লিখে জিতে গেল ৩-১ গোলে।

দুই লেগ মিলিয়ে ৬-৫ গোলে জিতে ফাইনালে রিয়ালই।

ম্যাচের চতুর্থ মিনিটেই এগিয়ে যেতে পারতো রিয়াল। এরপর সিটি টানা বেশ কয়েকটি আক্রমণ করলেও গোলের দেখা পায়নি। এভাবেই শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধেও নেমেও চলে আক্রমণ পাল্টা আক্রমণ। অবশেষে ৭৩ মিনিটের মাথায় আসে কাঙ্ক্ষিত সেই সময় আসে সিটির।

বার্নাদো সিলভা বল বক্সের মধ্যে নিয়ন্ত্রণ হারালেও সেটা পেয়ে যান ডানদিকে ছুটে যাওয়া রিয়াদ মাহরেজ। চোখের পলকে তা জালে জড়িয়ে দেন ফরাসি-আলবেনিয়ান এই উইঙ্গার।

তবে সিটির গোল দেওয়ার আনন্দ ছিল মাত্র কয়েক মিনিট! এরপর রদ্রিগোর জাদু যেন দেখলো পুরো বিশ্ব! ১ মিনিটের মধ্যে দুই গোল করে রিয়ালকে অবিশ্বাস্যভাবে লড়াইয়ে ফেরান এই ব্রাজিলিয়ান উইঙ্গার।

৯০ মিনিটে বেনজেমার ডান দিক থেকে আসা ক্রস বক্সের মাঝখানে একদম গোলরক্ষকের সামনে পেয়ে জালে জড়ান রদ্রিগো। পরের মিনিটে মার্কো অ্যাসেনসিওর উঁচু ক্রস লাফিয়ে উঠে হেড করেন তিনি।

২-১ গোল এগিয়ে থাকা রিয়াল খেলা টেনে নেয় অতিরিক্ত সময়ে (দুই লেগ মিলিয়ে দুই দলের সমান গোল তখন)।

অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে বেনজেমাকে বক্সের মধ্যে ফেলে দিলে পেনাল্টিতে পায় রিয়েল। পরে পেনাল্টিতে রিয়ালকে ফাইনালে তোলা গোলটি করেন বেনজেমা।

আগামী ২৯ মে শিরোপা লড়াইয়ে লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর