মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

মানিকগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত’ নিহত


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২১ এপ্রিল, ২০২২ ১২:২৪ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সময় নিজেদের দুই সদস্য আহত হয়েছেন বলে র‌্যাবের দাবি।

র‌্যাবের বরাত দিয়ে পুলিশ দাবি করেছে, নিহত ব্যক্তি ডাকাত দলের সদস্য।

বুধবার দিবাগত রাত পৌনে ২টার দিকে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের আলমমারা সেতুর কাছে এই ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে পিস্তল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

নিহত ওই ব্যক্তির নাম মো. কাউসার (৪৫)। তিনি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার জয়হার গ্রামের লোকমান হোসেনের ছেলে।

তবে র‌্যাবের দুই আহত সদস্যের নাম জানা যায়নি।

এর আগে গত ১৭ এপ্রিল কুমিল্লায় বুড়িচংয়ে সাংবাদিক মহিউদ্দিন সরকার নাইম হত্যা মামলার প্রধান আসামি মো. রাজু (৩৫) র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন।

র‌্যাবের বরাতে সিঙ্গাইর থানা পুলিশ জানায়, গত রাতে র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জের একটি আভিযানিক দল একটি মাইক্রোবাস নিয়ে উপজেলার মালিপাড়া এলাকায় মাদক উদ্ধারে অভিযানে যায়। রাত পৌনে ২টার দিকে আলমমারা সেতুর পাশের রাস্তায় র‌্যাবের দলটি পৌঁছালে, একদল ডাকাত র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাইক্রোবাসকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় আত্মরক্ষায় র‌্যাব সদস্যরা পাল্টা গুলি ছুঁড়লে কাউসার গুলিবিদ্ধ হয়ে নিহত হন। ডাকাত দলের ছোঁড়া গুলিতে র‌্যাবের দুই সদস্য আহত হন। তবে পুলিশ আহত র‌্যাব সদস্যদের নাম দিতে পারেনি।

খবর পেয়ে রাত ৩টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলমমারা এলাকার একটি কলাবাগানের ভেতর থেকে নিহত কাউসারের মরদেহ উদ্ধার করে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি পিস্তল, দুটি রাম দা, একটি চাপাতি, দুটি চাকু, দুটি প্লাস্টিকের টর্চলাইট উদ্ধার করা হয়।

র‌্যাব-৪ এর সিপিসি-৩ মানিকগঞ্জের লেফটেন্যান্ট কমান্ডার আরিফ হোসেনের মোবাইল ফোনে এ বিষয়ে জানতে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। তাই এই ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

এই ব্যাপারে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করে সিঙ্গাইর থানার ওসি সফিকুল ইসলাম মোল্যা বলেন, নিহত কাউসারের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তিনি ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে ৯টি মামলা রয়েছে। উদ্ধার হওয়া অস্ত্রগুলো র‌্যাবের হেফাজতে রয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর