বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪ | ১১ বৈশাখ, ১৪৩১ | ১৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

কনস্টেবলকে এডিসি হারুনের থাপ্পড়, ভিডিও ভাইরাল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ এপ্রিল, ২০২২ ১০:০৯ : অপরাহ্ণ
মঙ্গলবার নিউমার্কেট এলাকায় এডিসি হারুন অর রশিদ এক পুলিশ কনস্টেবলকে থাপ্পড় মারেন। ছবি: ভিডিও থেকে নেওয়া
Rajnitisangbad Facebook Page

ঢাকা মেট্টোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশিদের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। তাতে দেখা গেছে, এডিসি হারুন তার অধস্তন পুলিশ কনস্টেবলকে থাপ্পড় মারছেন।

রাজধানীর নিউমার্কেট এলাকায় মঙ্গলবার দুপুরে ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের মধ্যে সংঘর্ষ চলাকালে এই ঘটনা ঘটে। তার এ ধরনের আচরণের তীব্র নিন্দা ও সমালোচনা করছেন অনেকে।

ভিডিওতে দেখা গেছে, নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের ছাত্রদের লক্ষ্য করে পুলিশ সদস্যদের রাবার বুলেট ছোড়ার নির্দেশ দিচ্ছিলেন এডিসি হারুন। এ সময় এক কনস্টেবল তার ‘গুলি শেষ হয়ে গেছে’ বলায় তাকে থাপ্পড় মারেন এডিসি। তার এমন কর্মকাণ্ড নিয়ে গণমাধ্যমেও খবর প্রকাশিত হয়েছে। ওই সময় ধারণকৃত ভিডিওটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

এ ঘটনায় এডিসি হারুনকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবি তুলেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বুধবার বিকালে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আমি ভিডিও দেখিনি, কী পরিস্থিতিতে এডিসি অন্য সদস্যকে থাপ্পড় মেরেছেন। রমনার ডিসি যদি রিপোর্ট করেন তাহলে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।’

এ সময় ‘পুলিশের আচরণ ও অবস্থান ছিল ব্যবসায়ীদের পক্ষে’-শিক্ষার্থীদের এমন অভিযোগের বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘এটা একদম অমূলক ও ভিত্তিহীন অভিযোগ। যখন দেখলাম কেউ কথা শুনছে না তখন আমরা অ্যাকশনে গেছি। পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয়েছে। একটা ছাত্র আহত হওয়ায় সারা ঢাকা শহরে আগুন জ্বলে গেল! কিন্তু পুলিশের আসলে কোনো লাভ নেই। আমরা চাই না সংঘাত হোক, কেউ আহত হোক।’

এদিকে রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে তর্ক বিতর্কের জেরে ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারসহ এডিসি হারুন অর রশীদকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন ঢাকা কলেজসহ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর