বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আওয়ামী লীগ

বিএনপি গণতন্ত্র ও নির্বাচনের অর্থ বোঝে না: প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৯ ফেব্রুয়ারি, ২০২২ ১২:৫১ : অপরাহ্ণ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: ফোকাস বাংলা
Rajnitisangbad Facebook Page

বিএনপি গণতন্ত্র ও নির্বাচনের অর্থ বোঝে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘তারা (বিএনপি) নির্বাচনই চায় না। তারা ভোট চুরি করতে জানে, কিন্তু জনগণের ভোট নিতে জানে না। জনগণকে ভোট দেওয়ার যে অধিকার, সে অধিকারে তারা বিশ্বাস করে না।’

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াৎ আইভীকে শপথ পড়ানোর পর দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেন।

আজ বুধবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আইভীর শপথ অনুষ্ঠান হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন। পরে নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

শেখ হাসিনা বলেন, ‘জনগণকে ভোট দেওয়ার যে অধিকার, সে অধিকারে বিএনপি বিশ্বাস করে না। জনগণের কাছে গিয়ে ভোট চেয়ে নেওয়ার কোনো অভ্যাসই তাদের ছিল না। বরং (ভোট) কেড়ে নেওয়া, চুরি করাই তাদের অভ্যাস ছিল। কাজেই তারা গণতন্ত্রের অর্থ বোঝে না। জনগণের অধিকারের অর্থও তারা বোঝে না। সে শিক্ষাই তাদের নেই। তারা বোঝে সন্ত্রাস, তারা বোঝে দুর্নীতি, তারা বোঝে জঙ্গীবাদ।’

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী এর জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ দেন। জনগণ যে আশা-ভরসা নিয়ে ভোট দিয়েছে, সে ভরসার প্রতিদান কাজের মাধ্যমে দেওয়ার আহ্বান জানান শেখ হাসিনা। এ সময় বিএনপি নির্বাচন ও গণতন্ত্রের ভাষা বোঝে না বলে মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন: সার্চ কমিটির সবাই আওয়ামী লীগের সঙ্গে জড়িত: ফখরুল

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর