সোমবার, ২০ মে, ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

মেক্সিকোতে ট্রেইলার গাড়ি উল্টে ৫৩ অভিবাসীর মৃত্যু


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১০ ডিসেম্বর, ২০২১ ১০:১৮ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

মেক্সিকোর দক্ষিণাঞ্চলে শরণার্থী প্রত্যাশীদের বহন করা একটি ট্রেইলার গাড়ি উল্টে অন্তত ৫৩ অভিবাসীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নারী-পুরুষ ও শিশু রয়েছে।

মৃতদের বেশির ভাগই মধ্য আমেরিকা থেকে যুক্তরাষ্ট্রে অভিবাসনপ্রত্যাশী। জীবনের ঝুঁকি নিয়ে যুক্তরাষ্ট্রের সীমান্তের উদ্দেশে যাওয়ার সময় তাদের বহনকারী ট্রেইলার গাড়িটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ৫৮ জন।

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় চিয়াপাস প্রদেশের সিভিল প্রোটেকশন এজেন্সির প্রধান লুইস ম্যানুয়েল গারসিয়া জানান, টাক্সটলা গুতেরেস শহরের বাইরে সড়কের একটি তীক্ষ্ণ বাঁকে ট্রেইলার গাড়িটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, দুর্ঘটনায় আহতরা আর্তনাদ করছিলেন। দুর্ঘটনার পরপরই মেক্সিকোর সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান বলে জানান তিনি।

দুর্ঘটনায় আহতদের ওই এলাকার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

ঘটনাস্থল থেকে পাওয়া রয়টার্সের একাধিক ছবিতে দেখা যায়, একটি সাদা বড় ট্রেইলার গাড়ি মহাসড়কে এক পাশে কাত হয়ে পড়ে আছে এবং কিছু লোককে চিকিৎসা ও শুশ্রূষা করা হচ্ছে। এ ছাড়া ছবিতে সাদা কাপড়ে মোড়ানো মৃতদেহের সারিও দেখা যায়।

দুর্ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা গেছে, একজন নারী একটি শিশুকে কোলে নিয়ে কাঁদছেন। দুজনের শরীরই রক্তে মাখামাখি।

আরেকটি ভিডিওতে দেখা গেছে, দুর্ঘটনাকবলিত ট্রাকের ভেতরে ব্যথায় কুঁকড়ে আছেন এক ব্যক্তি, তেমন নড়াচড়া করতে পারছেন না। আর, উদ্ধারকর্মীরা ট্রাকের ভেতর থেকে মরদেহগুলো বের করছেন।

এক টুইটবার্তায় মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর ‘অত্যন্ত বেদনাদায়ক’ এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

মধ্য আমেরিকার দারিদ্র্য ও সহিংসতা থেকে পালিয়ে বাঁচতে প্রতি বছর লক্ষাধিক অভিবাসনপ্রত্যাশী যুক্তরাষ্ট্রে পৌঁছানোর জন্য মেক্সিকো পাড়ি দেওয়ার চেষ্টা করে।

অভিবাসনপ্রত্যাশীদের অনেকেই পাচারকারীদের অর্থ দিয়ে দীর্ঘ পথে গাদাগাদি করে এবং বিপজ্জনকভাবে ট্রেইলার গাড়িতে করে যাত্রা করে।

আরও পড়ুন: প্রতিমন্ত্রীর পদ হারানোর পর এবার দেশ ছাড়লেন মুরাদ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর