মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ | ১৭ বৈশাখ, ১৪৩১ | ২০ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ জনের বাড়িতে লাল পতাকা


প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া প্রকাশের সময় :২৯ নভেম্বর, ২০২১ ১০:৪০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসের নতুন ধরণ ‘ওমিক্রন’ আতঙ্কে দক্ষিণ আফ্রিকা থেকে আসা ৭ জনের বাড়িতে লাল পতাকা টানানোর সিদ্ধান্ত হয়েছে।

সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১৬ থেকে ২৪ নভেম্বরের মধ্যে ৭ জন বাংলাদেশি নাগরিক দক্ষিণ আফ্রিকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসেন।

এদের মধ্যে বাঞ্ছারামপুর উপজেলার একজন, কসবা উপজেলার তিনজন, নবীনগরের একজন এবং সদর উপজেলার দুজন রয়েছেন।

তাদের বাড়িতে প্রাথমিক নিরাপত্তা পদক্ষেপ হিসেবে লাল পাতাকা টানিয়ে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।

সেই সাথে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাতায়াতকারী যাত্রীদের কঠোরভাবে স্বাস্থ্য পরীক্ষা করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওমিক্রন: ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ জনের বাড়িতে লাল পতাকা

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্ব অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মো. একরাম উল্লাহ, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামি।

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ ঘিরে বিশ্বব্যাপী আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ইতোমধ্যে বেশকিছু দেশে নতুন এই ভ্যারিয়েন্ট শনাক্ত হয়েছে। এই ভ্যারিয়েন্টকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) ইতোমধ্যে ‘ভ্যারিয়েন্ট অব কনসার্ন’ ঘোষণা করেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর তথ্য অনুযায়ী, কানাডা, নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, জার্মানি, ইতালি, বেলজিয়াম, ডেনমার্ক, হংকং, ইসরায়েল ও বতসোয়ানায় ওমক্রিন ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এদিকে ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্তের খবরে দক্ষিণ আফ্রিকাসহ আফ্রিকার কয়েকটি দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে বিশ্বের অনেক দেশ।

আরও পড়ুন: করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ কতটা বিপজ্জনক

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর