মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪ | ৩ বৈশাখ, ১৪৩১ | ৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

হাফ ভাড়ার দাবিতে সাইন্সল্যাবে শিক্ষার্থীদের বাস ভাঙচুর, সড়ক অবরোধ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২০ নভেম্বর, ২০২১ ১:৩২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হাফ ভাড়া চালুর দাবিতে রাজধানীর সাইন্সল্যাব মোড়ে বাসে ভাঙচুর চালিয়েছে সিটি ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এ সময় তারা সড়ক অবরোধ করে রাখেন। তারা সড়কের উভয়পাশের ১০টির বেশি বাস ভাঙচুর করেন।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় সায়েন্সল্যাবের ল্যাবএইড হাসপাতালের সামনের মোড় ও সড়কে এ ভাঙচুর চালানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর ১২টার দিকে স্থানীয় বিভিন্ন কলেজের ইউনিফর্ম পরা শিক্ষার্থীরা সায়েন্স ল্যাবরেটরি মোড়ে জড়ো হয়ে হাফ ভাড়ার (হাফ পাস) দাবিতে মিছিল এবং বিক্ষোভ শুরু করে।

শুরুতে পরিস্থিতি স্বাভাবিক থাকলেও একপর্যায়ে হঠাৎ করেই শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে বাস ভাঙচুর করতে থাকে।

কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্যরা শিক্ষার্থীদের থামানোর চেষ্টা করলে তারা ল্যাব এইড হাসপাতালের সামনের সড়কে অবস্থান নেয় এবং পর্যায়ক্রমে বিভিন্ন বাস ভাঙচুর করে।

হাফ ভাড়ার দাবিতে সাইন্সল্যাবে শিক্ষার্থীদের বাস ভাঙচুর, সড়ক অবরোধ

ভাঙচুর হওয়া ট্রান্সসিলভা বাসের চালক হামিদুর রহমান বলেন, আমরা সড়কে জ্যামের মধ্যে থাকা অবস্থায় কোনো কিছু বুঝে ওঠার আগেই হঠাৎ করে শিক্ষার্থীরা গাড়ি ভাঙচুর শুরু করে।

সম্প্রতি জ্বালানি তেলের দাম বৃদ্ধির কারণে গণপরিবহনের ভাড়া বৃদ্ধি করা হয়েছে। তবে যাত্রীদের অভিযোগ সরকার নির্ধারিত ভাড়ার চেয়েও বেশি নিচ্ছে বাসগুলো।

এছাড়া শিক্ষার্থীদেরও হাফ ভাড়ার প্রথা মানতে চাইছে না বাস মালিকরা।

এ ঘটনায় রাজধানীর মিরপুর, বনানী, রামপুরা ও নীলক্ষেত এলাকায় যাত্রী, বাসচালক ও শিক্ষার্থীদের মধ্যে কয়েকদিন ধরে বেশকিছু ঘটনা ঘটেছে।

সর্বশেষ গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ঢাকা কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে শিক্ষার্থীরা প্রথমে বিক্ষোভ ও পরে সড়ক অবরোধ করেন। এ সময় বেশ কয়েকটি গাড়িও আটক রাখেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, প্রতিদিন অনেক শিক্ষার্থী বাসে চলাচল করলেও তাদের থেকে হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। উল্টো বাসচালক ও হেলপাররা শিক্ষার্থীদের সঙ্গে দুর্ব্যবহার করেন।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘটনার পরপরই সায়েন্স ল্যাবরেটরি এলাকায় ঢাকা মেট্রোপলিটন ও ধানমন্ডি থানার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আরও পড়ুন:

অসুস্থ খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে গণঅনশনে বিএনপি

হবিগঞ্জে পূজামন্ডপ থেকে কোরআনসহ যুবক আটক

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর