বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা বিএনপি

এলপি গ্যাস, জ্বালানি তেল ও বাসভাড়া বাড়ানো সরকারের সাজানো খেলা: ফখরুল


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৮ নভেম্বর, ২০২১ ৫:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

এলপি গ্যাস, জ্বালানি তেল ও বাসভাড়া বাড়ানোকে সরকারের পাতানো ও সাজানো খেলা বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, পকেটমার সরকার পর পর দুবার পকেট কাটলো জনগণের। একবার এলপি গ্যাস ও জ্বালানি তেলের দাম বাড়িয়ে এবং আরেকবার বাসভাড়া বাড়িয়ে। দাম বাড়ানোর ঘটনা পাতানো ও সাজানো খেলা।

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত ‘জ্বালানি ও দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সরকার জনগণ নিয়ে চিন্তা করে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বিগত সময়ে আন্তর্জাতিকভাবে যখন জ্বালানি তেলের দাম কমে, তখন সরকার দাম কমায়নি। এখন যখন বিশ্বে দাম বাড়ছে, তখন দেশে আরও ছয় মাস দাম না বাড়িয়ে চলতে পারতো। কিন্তু তারা তা চিন্তাই করেনি। কারণ এ সরকারের চরিত্রই হচ্ছে লুট করা।
আপনারা দেখেছেন, হাজার হাজার কোটি টাকা তারা পাচার করেছে।

জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তারা নাকি উন্নয়ন করছে। এমন উন্নয়ন দিচ্ছে, আমরা নাকি দেখতে পাই না। সেই উন্নয়নে পিলার দেখি, উড়াল সেতু দেখি, সাধারণ মানুষের কী হচ্ছে? গরিব থেকে গরিব হচ্ছে।

মানববন্ধন থেকে দুদিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি মহাসচিব বলেন, ১০ নভেম্বর ঢাকা বাদে দেশের অন্য মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশ হবে। ১২ নভেম্বর জেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান। আরও বক্তৃতা করেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, আমিনুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর