শনিবার, ২৭ নভেম্বর, ২০২১ | ১২ অগ্রহায়ণ, ১৪২৮ | ২১ রবিউস সানি, ১৪৪৩

মূলপাতা চট্ট-মেট্টো

রোববার থেকে চট্টগ্রাম নগরীতে বাস চলবে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৬ নভেম্বর, ২০২১ ২:৪০ : অপরাহ্ণ

জনদুর্ভোগের কথা বিবেচনা করে চট্টগ্রাম নগরীতে আগামীকাল রোববার সকাল থেকে বাস চালুর ঘোষণা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতি।

আজ শনিবার দুপুরে এই সিদ্ধান্ত নেয় পরিবহন মালিক সমিতি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, ‘আমরা মালিকরা সিদ্ধান্ত নিয়েছি, চট্টগ্রাম নগরীর অভ্যন্তরীণ রুটে আমাদের সমিতির অধীন যে বাসগুলো আছে তা আগামীকাল রোববার সকাল থেকে আবারও চলাচল করবে।’

তবে শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মুছা বলেন, কেন্দ্রীয়ভাবে ধর্মঘট আহ্বান করা হয়েছে। কেউ প্রত্যাহার করলে এ বিষয়ে আমরা কিছু জানি না। এখনও কোনো সিদ্ধান্ত পাইনি।

এদিকে আজ সকালে নগরীর টাইগারপাস মোড়ে সড়ক অবরোধ করে গাড়ি ও সিএনজিচালিত অটোরিকশা চলাচলে বাধা দিয়েছে পরিবহন শ্রমিকরা। সকাল সাড়ে ৯টার দিকে টাইগারপাস এলাকায় পরিবহন শ্রমিকরা রাস্তায় অবস্থান নেন। এ সময় তাদের বিভিন্ন গণপরিবহন চলাচলে বাধা দিতে দেখা গেছে।

শ্রমিকরা ব্যক্তিগত গাড়ি ও সিএনজি আটকে দেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। পরে বেলা ১১টার দিকে পুলিশ তাদের সরিয়ে দেয়। এরপর সব ধরনের গাড়ি চলাচল শুরু হয়।

গত বুধবার রাতে জ্বালানি তেলের দাম ৬৫ থেকে বাড়িয়ে ৮০ টাকা নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে সরকার। এরপরেই বৃহস্পতিবার অঘোষিতভাবে পরিবহন ধর্মঘটের ডাক দেন বাস, ট্রাক ও কাভার্ড ভ্যান মালিকরা।

আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়তে থাকায় ‘লোকসান কমাতে’ দেশের বাজারেও জ্বালানি তেলের দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছে জ্বালানি মন্ত্রণালয়।

আরও পড়ুন: চট্টগ্রামে এক বছর পর একই ভবনে আবার ‘রহস্যজনক’ বিস্ফোরণ, আগুনে দগ্ধ ৬

আরও পড়ুন: এবার সুর নরম করে রেলমন্ত্রী বললেন, ‘চট্টগ্রামবাসী না চাইলে সিআরবিতে হাসপাতাল হবে না’


Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments

আরও খবর