রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

নয়াপল্টনে বিএনপির মিছিলে পুলিশের লাঠিপেটা, টিয়ারশেল নিক্ষেপ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৬ অক্টোবর, ২০২১ ১২:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীতে বিএনপির একটি বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ বিএনপি নেতা-কর্মীদের লাঠিচার্জ ও টিয়ার শেল নিক্ষেপ করে। নেতা-কর্মীরাও পুলিশকে উদ্দেশ করে ইট পাটকেল ছুড়তে থাকেন।

আজ মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশের সাথে সংঘর্ষের সময় বিএনপি নেতা-কর্মীদের এদিক-ওদিক ছোটাছুটি করতে দেখা যায়। তখন আইনশৃঙ্খলা বাহিনীকে নেতা-কর্মীদের ওপর লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়তে দেখা যায়। নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছুড়তে থাকেন।

পুলিশের মতিঝিল বিভাগের ডিসি আব্দুল আহাদ বলেন, বিএনপি নেতা-কর্মীদের মিছিল নাইটিঙ্গেল মোড়ের দিকে যাচ্ছিল। ওই মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়। তখন পুলিশ মিছিল ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস, লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনা পুলিশের অত্যন্ত ছয় জন সদস্য আহত হয়েছেন।

ঘটনাস্থল ও আশপাশের এলাকা থেকে ৩০ জনের মতো বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

নয়াপল্টনে বিএনপির মিছিলে পুলিশের লাঠিপেটা, টিয়ারশেল নিক্ষেপ

এর আগে  সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার প্রতিবাদে আজ সকাল থেকেই বিএনপি নেতা-কর্মীরা বিভিন্ন ব্যানার ফ্যাস্টুন নিয়ে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হতে থাকেন।

বিক্ষোভ মিছিল কেন্দ্র করে নয়া পল্টনে বিএনপির অফিসের সামনে একটি ছোট ট্রাকে অস্থায়ী মঞ্চ করা হয়। রাজধানীর বিভিন্ন এলাকা বিএনপি নেতা-কর্মীদের বিক্ষোভ মিছিল আসতে থাকে সেখানে।

একপর্যায়ে নয়াপল্টন এলাকায় জনসমুদ্রে পরিণত হয়। এ সময় নাইটেঙ্গেল মোড় থেকে কাকরাইল পর্যন্ত সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১১টায় অনুষ্ঠিত সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর