বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

মেরিটাইম অ্যাওয়ার্ড পেলো পিএইচপি শিপ ব্রেকিং অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :৩০ সেপ্টেম্বর, ২০২১ ১১:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

শিপইয়ার্ডে রিসাইক্লিনের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষায় বিশেষ অবদানের কারণে পিএইচপি শিপ ব্রেকিং অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজকে মেরিটাইম অ্যাওয়ার্ড ২০২১ প্রদান করেছে নৌপরিবহন মন্ত্রণালয়।

পিএইচপি শিপ ব্রেকিং অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজ দেশসেরা শিল্পগ্রুপ পিএইচপি ফ্যামিলির অঙ্গ প্রতিষ্ঠান।

হংকং কনভেনশনের আলোকে গ্রিন ইয়ার্ড তৈরির কারণে এই শিল্পগ্রুপকে এ সম্মাননা প্রদান করা হয়।

বৃহস্পতিবার সকালে রাজধানীর তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালের রূপসী বাংলা হল রুমে বিশ্ব নৌ দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমানের হাতে এই সম্মাননা তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, পিএইচপি শিপইয়ার্ড অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম।

সমুদ্রকে দূষণমুক্ত রাখতে পিএইচপি শিপইয়ার্ড অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজের অবদানের কথা স্বীকার করে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, গ্রিন রিসাইক্লিংয়ের মাধ্যমে পিএইচপি শিপইয়ার্ড যে উদ্যোগ গ্রহণ করেছে অন্য শিপইয়ার্ডের জন্য তা উদাহরণ হয়ে থাকবে।

শিল্পমন্ত্রী বলেন, সবাই মিলে আমরা আগামী প্রজন্মের জন্য কাজ করে যাচ্ছি। ব্যবসায়ী যারা আছেন তারা শিপিং সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে দায়িত্বশীল ভূমিকা পালন করবেন। ব্যবসায়ী ও সরকার সম্মিলিতভাবে পরিকল্পনা করে আমাদের এগিয়ে যেতে হবে।

নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন আশাবাদ ব্যক্ত করে বলেন, দেশের যেসব বড় বড় শিপিং প্রতিষ্ঠান আছে তারা আবারও এই সেক্টরে বিনিয়োগ করবে। এই সেক্টরটিকে আরো বড় করতে হবে।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মেজবাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এ জেড এম জালাল উদ্দিন, নৌপরিবহন অধিদপ্তরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন কে এম জসীমউদ্দিন সরকার প্রমুখ।

জানতে চাইলে পিএইচপি শিপইয়ার্ড অ্যান্ড রিসাইক্লিং ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম বলেন, হংকং কনভেনশন কমপ্লাইন্ট ইয়ার্ড বাংলাদেশে একমাত্র পিএইচপিই করেছে। পরিবেশের ভারসাম্য ও সমুদ্রের পানি দূষণমুক্ত রাখতে পিএইচপি যে অবদান রেখেছে তার স্বীকৃতিস্বরূপ নৌপরিবহন মন্ত্রণালয় একমাত্র পিএইচপিকেই এই সম্মাননা প্রদান করেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর