রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ১৮ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

দুই বাংলাদেশির লাশ এখনো ফেরত দেয়নি বিএসএফ, স্বজনদের সড়ক অবরোধ


মিজানুর রহমান, লালমনিরহাট প্রকাশের সময় :১ সেপ্টেম্বর, ২০২১ ৭:৪৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

লালমনিরহাট জেলার বুড়িমারি সীমান্তে গুলিতে নিহত দুই বাংলাদেশীর লাশ তিনদিন পরও ফেরত দেয়নি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

নিহতদের লাশ ফেরত পেতে গতকাল মঙ্গলবার পাটগ্রাম উপজেলার বুড়িমারি শুল্ক বন্দর এলাকায় বিজিবি ক্যাম্পের সামনে সড়ক অবরোধ করেন স্বজনরা। এসময় অবরোধকারীরা লাশ ফেরতের দাবীতে বিজিবির বিরুদ্ধে স্লোগান দেন।

আধাঘন্টা পরে পুলিশ এসে অবরোধকারীদের সড়ক থেকে সরিয়ে দেয়।

গেলো রোববার ভোরে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হন।

নিহতরা হলেন-ডাঙাপাড়া এলাকার বুলবুল হোসেনের ছেলে ইউনুছ আলী (২৭) এবং নীলফামারী জেলার ডিমলা উপজেলার ধনবর রায়ের ছেলে জগন্নাথ রায় সাগর (৩৫)।

নিহতের আত্মীয়স্বজন গত তিনদিন ধরে লাশ ফেরত পাওয়ার জন্য বুড়িমারি বিওপি ক্যাম্পে যোগাযোগ করেন। কিন্তু বিজিবি লাশ ফেরতের ব্যাপারে তাদের কোনো সদুত্তর দিতে পারেনি।

৬১বিজবি ব্যাটালিয়নের বুড়িমারি কোম্পানি কমান্ডার বেলাল হোসেন জানান, আমরা উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

নিহত বাংলাদেশী যুবক ইউনুস আলীর পিতা বুলবুল ইসলাম বলেন, ‘আজ দুদিন হলো বিজিবি আমার ছেলের লাশ ফেরত দেবার ব্যাপারে কোন সদুত্তর দিতে পারেনি। আমার আত্মীয় স্বজন ক্ষুব্ধ হয়ে বিজিবি ক্যাম্পের সামনে অবস্থান নেয়। এসময় পুলিশ সড়ক থেকে আমাদের সরিয়ে দেয়।’

নিহত জগন্নাথ রায় সাগরের পিতা ধনবর রায় ক্ষুদ্ধ হয়ে বলেন, ‘আমার ছেলের লাশের জন্য গত দুদিন থেকে বিজিবি ক্যাম্পের সামনে আছি। কিন্তু বিজিবি কিছুই বলছে না। আমি কি তাহলে আমার ছেলের লাশটাও ফেরত পাবো না।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর