রবিবার, ২১ এপ্রিল, ২০২৪ | ৮ বৈশাখ, ১৪৩১ | ১১ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

করোনায় মারা গেলেন আলোকচিত্র সাংবাদিক দিদারুল আলম


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৯ আগস্ট, ২০২১ ৮:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন চট্টগ্রামের আলোকচিত্র সাংবাদিক দিদারুল আলম। আজ বৃহস্পতিবার বিকেল চারটার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর।

জানা গেছে, ২৮ দিন আগে করোনা আক্রান্ত হয়েছিলেন দিদারুল আলম। গতকাল বুধবার তিনি হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলেন। এর পর তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে রাতে তাকে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়।

তিনি স্ত্রী, এক সন্তান, বাবা, মা ও ভাইবোনসহ অনেক অত্মীয় স্বজন রেখে গেছেন।

দিদারুল আলম বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চট্টগ্রাম অফিসে ফটো সাংবাদিক হিসেবে কর্মরত ছিলেন। তার আগে তিনি দৈনিক যুগান্তর, ইন্ডিপেডেন্ট, অবজারভার, দৈনিক স্বাধীনতা, ডেইলি লাইফসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছিলেন।

তিনি চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের বর্তমান কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়াও তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক নির্বাহী সদস্য এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদকও ছিলেন।

বৃহস্পতিবার মাগরিবের পর চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে দিদারুল আলমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সর্বস্তরের সাংবাদিক নেতা ও সহকর্মীরা অংশ নেন। এ সময় সাংবাদিকদের প্রতিষ্ঠান ও সংগঠনগুলোর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর মরদেহ তার গ্রামের বাড়ি হাটহাজারীর মেখলে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত ১১টায় জানাজা শেষে দাফন করা হবে।

সাংবাদিক দিদারুল আলমের মৃত্যুতে চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলী আব্বাস ও সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্দ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, চট্টগ্রাম ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর