বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

মুনিয়ার মৃত্যু মামলা থেকে বসুন্ধরা এমডিকে অব্যাহতি


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৮ আগস্ট, ২০২১ ৯:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়া আত্মহত্যার প্ররোচনা মামলা থেকে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে অব্যাহতি দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এ আদেশ দেন।

এর আগে মামলাটির পুলিশ যে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে তার ওপর গতকাল মঙ্গলবার আদালতে নারাজি (প্রতিবেদনের ওপর অনাস্থা) আবেদন করেন মামলার বাদী ও মুনিয়ার বোন নুসরাত জাহান তানিয়া। মামলাটি তদন্তের দায়িত্ব অন্য কোনো সংস্থাকে দেওয়ার আবেদন করা হয়। এ আবেদনে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে মামলার নথিপত্র পর্যালোচনা করে পরে আদেশ দেওয়ার কথা জানিয়েছিলেন।

বাদীপক্ষের আইনজীবী মাসুদ সালাহউদ্দিন গণমাধ্যমকে জানিয়েছেন, আদালতের এই আদেশের বিরুদ্ধে বাদী শিগগির উচ্চ আদালতে আবেদন করবেন।

গত ১৯ জুলাই মামলার তদন্তু কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক মোল্লা আবুল হাসান বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহানকে অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। মুনিয়ার মৃত্যুর পেছনে সায়েম সোবহানের কোনো সংশ্লিষ্টতার তথ্য-প্রমাণ পায়নি বলে প্রতিবেদনে উল্লেখ করেছে পুলিশ।

মোসারাত জাহান মুনিয়া মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়।

গত ২৬ এপ্রিল রাতে গুলশানের একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার মরদেহ উদ্ধার করা হয়। এরপর এ ঘটনায় মুনিয়ার বোন নুসরাত বাদী হয়ে গুলশান থানায় আত্মহত্যার প্ররোচনার মামলা করেন। মামলায় আসামি করা হয় বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী গোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর