বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪ | ১২ বৈশাখ, ১৪৩১ | ১৫ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

করোনায় মৃত্যুর মিছিলে আরও ২৩৯, শনাক্ত ১৫,২৭১ জন


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২৯ জুলাই, ২০২১ ৭:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে কঠোর লকডাউনের মধ্যেও করোনাভাইরাস সংক্রমণের লাগাম টেনে ধরা যাচ্ছে না। হু হু করে বাড়তে থাকা সংক্রমণের সঙ্গে বাড়ছে মৃত্যুও।

গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় সংক্রমিত হয়ে ২৩৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ২৭১ জন।

আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বুধবার (২৮ জুলাই) দেশে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্তের রেকর্ড হয়। এ সময় করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয় ২৩৭ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৫২ হাজার ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১২৩ জন পুরুষ এবং ১১৬ জন নারী। মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগেরই ৭৬ জন। এছাড়া চট্টগ্রামে ৫৭, রাজশাহীতে ১৩, খুলনায় ৪৫, বরিশালে ১৪, সিলেটে ১৪, রংপুরে ১১ ও ময়মনসিংহে ৯ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১, ৮১ থেকে ৯০ বছরের ১৪, ৭১ থেকে ৮০ বছরের ৪৩, ৬১ থেকে ৭০ বছরের ৬৫, ৫১ থেকে ৬০ বছরের ৫৭, ৪১ থেকে ৫০ বছরের ২৬, ৩১ থেকে ৪০ বছরের ১৫, ২১ থেকে ৩০ বছরের ১৪, ১১ থেকে ২০ বছরের ৩ এবং শূন্য থেকে ১০ বছরের এক শিশু মারা গেছেন।

এ পর্যন্ত দেশে করোনায় শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ২৬ হাজার ২৫৩ জনে। আর মোট মৃত্যু হয়েছে ২০ হাজার ২৫৫ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৩৩৬ জন। এ নিয়ে দেশে মোট ১০ লাখ ৫০ হাজার ২২০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর