বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় শনাক্তের হার কমেছে ১২ শতাংশেরও বেশি


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২১ জুলাই, ২০২১ ১:১৬ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামে এক দিনের ব্যবধানে করোনাভাইরাসে শনাক্তের হার কমেছে ১২ শতাংশেরও বেশি। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত ৭৯০ জনকে শনাক্ত করা হয়েছে। ৩ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষার তুলনায় করোনা শনাক্তের হার ২৩.৭৫ শতাংশ। গতকাল মঙ্গলবার শনাক্তের হার ছিল ৩৬.৪৬ শতাংশ। অর্থাৎ ২৪ ঘণ্টায় শনাক্তের হার কমেছে ১২.৭১ শতাংশ। এ সময় করোনায় সংক্রমিত হয়ে ৪ জনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (২১ জুলাই) জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত করোনাসংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গতকাল মঙ্গলবার চট্টগ্রামে করোনায় সংক্রমিত হয়ে ১৫ জনের মৃত্যু হয়। এটি চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ মৃত্যু। শনাক্ত হয়েছিল ৯২৫ জন।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীদের মধ্যে ৫৬১ জন নগরীর ও ২২৯ জন উপজেলার বাসিন্দা। মারা যাওয়া রোগীদের মধ্যে ৩ জন নগরীর ও ১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৩৮২ জন। এর মধ্যে ৫৫ হাজার ৬৪৩ জন নগরীর বাসিন্দা ও ১৭ হাজার ৭৩৯ জন বিভিন্ন উপজেলার। এ পর্যন্ত মারা গেছেন ৮৬০ জন। এর মধ্যে নগরীর বাসিন্দা ৫২৯ জন ও উপজেলার ৩৩১ জন।

উল্লেখ্য, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তি মারা যান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর