মঙ্গলবার, ২১ মে, ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১২ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

করোনাভাইরাস: খুলনা বিভাগে একদিনে রেকর্ড ২৮ জনের মৃত্যু


প্রতিনিধি, খুলনা প্রকাশের সময় :২০ জুন, ২০২১ ১:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

খুলনা বিভাগে বেড়েই চলেছে করোনায় মৃত্যুর মিছিল। প্রতিদিনই হচ্ছে মৃত্যুর নতুন রেকর্ড। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা শনাক্ত ও পরীক্ষার হার।

গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে ২৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুষ্টিয়ায় ৭, চুয়াডাঙ্গায় ৫, খুলনায় ২, যশোরে ৪, ঝিনাইদহে ৪, বাগেরহাটে ২, সাতক্ষীরায় ২, মাগুরায় ১ ও নড়াইলে ১ জন মারা যান। একই সময়ে বিভাগে ৭৬৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে এবং সুস্থ হয়েছেন আরও ১৯৪ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৮২১ জন। মারা গেছে ২০৮ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৯২ জন।

আজ রোববার (২০ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. রাশেদা সুলতানা এ তথ্য জানিয়েছেন।

এর আগে শনিবার (১৯ জুন) খুলনা বিভাগে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়। আর বৃহস্পতিবার (১৭ জুন) বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়। তবে শুক্রবার বিভাগে ৮ জনের মৃত্যু হয়েছিল।

এদিকে সংক্রমণ বেড়ে যাওয়ায় সদর পৌরসভা ও আলুকদিয়া ইউনিয়ন এলাকায় লকডাউন শুরু হয়েছে। এছাড়া জেলার সীমান্তবর্তী দামুড়হুদায় লকডাউন চলছে। সীমান্ত জেলা ঠাকুরগাঁওয়ে করোনা আক্রান্ত হয়ে তিনজন মারা গেছে।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে রোববার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৩২ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৮২৫ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ৩২০ জন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর