বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা লুট, আটক ২


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৮ জুন, ২০২১ ১০:২৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ঢাকা ব্যাংকের রাজধানীর বংশাল শাখার ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা লুটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সিনিয়র ক্যাশ ইনচার্জ রিফাতুল হক ও অপারেশন ম্যানেজার ইমরান আহমেদকে ৫৪ ধারায় আটক করেছে বংশাল থানা পুলিশ।

আজ শুক্রবার (১৮ জুন) সকালে বংশাল থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম ভূঁইয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বৃহস্পতিবার ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্টে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকার হিসাবের গড়মিল পায় প্রতিষ্ঠানটির নিরীক্ষা শাখা। তলব করা হয় ব্যাংকের সিনিয়র ক্যাশ ইনচার্জ রিফাতুল হককে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে ব্যাংকের অডিট শাখার কর্মকর্তারা। একপর্যায়ে সিনিয়র ক্যাশ ইনচার্জের কথায় অসংলগ্নতা পেলে আরো জিজ্ঞাসাবাদ করা হলে বেরিয়ে আসে একই শাখার অপারেশন ম্যানেজার ইমরান আহমেদের নাম। পরে শাখা ম্যানেজার আবু বকর সিদ্দিক অভিযুক্ত দুজন কর্মকর্তাকে বংশাল থানা পুলিশের কাছে সোপর্দ করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে টাকার গড়মিলের বিষয়ে অভিযুক্তরা স্বীকার করেছে বলে পুলিশের কাছে দাবি করছে ব্যাংক কর্তৃপক্ষ।

বংশাল থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম ভূঁইয়া জানান, বৃহস্পতিবার রাতে ঢাকা ব্যাংকের বংশাল শাখার ম্যানেজার আমাদের কাছে অভিযোগ করেন, তাদের ক্যাশ ইনচার্জ ভল্ট থেকে ৩ কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা সরিয়ে নিয়েছেন। এ অভিযোগের ভিত্তিতে ব্যাংকের ওই শাখার ইমরান ও রিফাত নামে দুজনকে আটক করা হয়।

তিনি বলেন, ব্যাংক শাখাটির ইন্টার্নাল অডিটে এ টাকা সরানোর বিষয়টি ধরা পড়ে। এ ঘটনায় একটি মামলা হবে। পরে মামলাটি দুদকে চলে যাবে এবং আসামিদেরও আমরা দুদকে হস্তান্তর করে দেব। বিষয়টি দুদক তদন্ত করে দেখবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর