শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

আমরা একে অপরের অত্যন্ত আপন, শেখ হাসিনাকে বার্তা মমতার


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ মে, ২০২১ ১১:২০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

ভারতের পশ্চিমবঙ্গে টানা তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হওয়া মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছেন। এতে তিনি লিখেছেন, দুই বাংলার মধ্যে ভৌগলিক সীমারেখা থাকলেও চিন্তা-চেতনা-মননে আমরা একে অপরের অত্যন্ত আপন। এই ভালােবাসার বন্ধন আগামীতে আরও সুদৃঢ় হবে, এই বিষয়ে আমি নিশ্চিত।

বাংলাদেশ সরকারপ্রধানের অভিনন্দন বার্তা পেয়ে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়ে বৃহস্পতিবার (৬ মে) পাল্টা চিঠি দেন মমতা। এর আগে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে টানা মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করায় বুধবার (৫ মে) এক বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অভিনন্দন বার্তায় তিনি বলেন, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিপুল বিজয় আপনার ওপর পশ্চিমবঙ্গের জনগণের সুগভীর আস্থার প্রতিফলন।

পাল্টা চিঠিতে শেখ হাসিনার উদ্দেশে মমতা বলেন, আপনার শুভেচ্ছাবার্তা পেয়ে আমি অত্যন্ত আনন্দিত, আপ্লুত। আপনাকে জানাই আমার আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ।এই জয় বাংলার মা-মাটি-মানুষের জয়। উন্নয়নের জয়। আর সর্বোপরি, একতা, শান্তি, সম্প্রীতি, সংস্কৃতি, সভ্যতা এবং সৌভ্রাতৃত্বের জয়।

তিনি বলেন, গত ১০ বছরে অনেক কাজ আমরা করেছি। আগামীদিনেও আরও অনেক কাজ আমরা করব। বাংলার মানুষ যে ভরসা আজ আমাদের ওপর রাখলেন, আমরা তার যােগ্য সম্মান দেব। বাংলাকে সাফল্যের নতুন শিখরে পৌঁছে দেব- এই আমাদের অঙ্গীকার।

মমতা বলেন, আপনাকে (শেখ হাসিনা), রেহানাকে ও সমগ্র বাংলাদেশবাসীকে আমার হৃদয়ের অন্তঃস্থল থেকে শুভেচ্ছা জানালাম। আপনাদের শুভকামনাই হবে আমাদের চলার পথের পাথেয়।ভালাে থাকবেন, সুস্থ থাকবেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর