রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিবে সরকার, আশা ফখরুলের


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৬ মে, ২০২১ ১২:১০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য সরকার বিদেশে নিয়ে যাওয়ার অনুমতি দিবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল আলমগীর।

বৃহস্পতিবার (৬ মে) গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

গতকাল বুধবার রাত সাড়ে ৮টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডির বাসায় যান খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার। এ সময় তিনি খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার ক্ষেত্রে যে নিষেধাজ্ঞা রয়েছে তা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিত আবেদন দেন।

মির্জা ফখরুল বলেন, বিদেশে আরও উন্নত কোনো হাসপাতালে বেগম জিয়ার চিকিৎসা করানোর জন্য গতকাল তার পরিবার থেকে সরকারের কাছে অনুমতি চাওয়া হয়েছে। আমরা আশা করি, সরকার মানবিক কারণে তাকে বিদেশে নিয়ে যাওয়ার অনুমতি দিবেন।

খালেদা জিয়া কারান্তরীণ ছিলেন, এখনও আছেন উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, এই অবস্থায় তার কিছু জটিলতা সৃষ্টি হয়। সেজন্য আমাদের দেশের বেশিরভাগ মানুষের আকাঙ্ক্ষা বা ইচ্ছা যে তার চিকিৎসাটা পূর্ণাঙ্গ কোনো হাসপাতালে হোক। উন্নত বলতে, বাংলাদেশের উন্নত হাসপাতালে তিনি চিকিৎসা নিচ্ছেন। আমরা চাই, বিদেশে আরও উন্নত কোনো হাসপাতালে তার চিকিৎসা করানো যায় কিনা।

জানা গেছে, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে পৌঁছানো হয়েছে। আইন মন্ত্রণালয় থেকে সেটি যাচাই-বাছাই করে মতামত দেয়া হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর