রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

খালেদা জিয়াকে বিদেশ নেয়ার আবেদন আইন মন্ত্রণালয়ে


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৬ মে, ২০২১ ১২:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেশের বাইরে নিতে পরিবারের করা আবেদনটি আইন মন্ত্রণালয়ে যাচাই-বাছাই চলছে। মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়ার বিদেশে গিয়ে উন্নত চিকিৎসার আবেদনের বিষয়টি দ্রুত নিষ্পত্তি করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার (৬ মে) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার আবেদনসংক্রান্ত ফাইলটি গতকাল বুধবার রাত ১১টায় আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিবের কাছে এসেছে। এখন যথাযথ প্রক্রিয়া শেষ করে সেটি তার কাছে আসবে। তারপর সেটি দেখে এ বিষয়ে মতামত দেবেন। তবে এখনো তার হাতে ফাইলটি আসেনি।

ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে চায় তার পরিবার। এ জন্য গতরাতে সরকারের অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে লিখিত আবেদন করেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার।

লিখিত আবেদনটি পাওয়ার পরপরই স্বরাষ্ট্রমন্ত্রী তা মতামতের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠিয়েছেন।

গত ২৭ এপ্রিল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে গত ১১ এপ্রিল তার করোনাভাইরাস শনাক্ত হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর