শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানী আবারও আটক


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২১ ৩:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক কথাবার্তা এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে মাওলানা রফিকুল ইসলাম মাদানীকে আবারও আটক করা হয়েছে। তিনি ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত।

আজ বুধবার (৭ এপ্রিল) দুপুরে নেত্রকোনার পূর্বধলা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

এর আগে ২৫ মার্চ রাজধানীর শাপলা চত্বরে মোদিবিরোধী বিক্ষোভ মিছিল থেকে রফিকুল ইসলাম মাদানীকে আটক করে মতিঝিল থানা পুলিশ। তবে কয়েক ঘণ্টা পরেই তাকে ছেড়ে দেওয়া হয়।

পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী সেদিন মুক্তাঙ্গনে মোদিবিরোধী বিক্ষোভ করে ছাত্র ও যুব অধিকার পরিষদ। ওই বিক্ষোভে যোগ দেন রফিকুল ইসলাম।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন একটি গণমাধ্যমকে বলেন, ‘রফিকুল ইসলাম মাদানী নানা সময়ে বিভিন্ন বিষয়ে উসকানিমূলক বক্তব্য দিয়ে থাকেন। তিনি রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন। শুধু তাই নয়,তিনি রাষ্ট্রবিরোধী নানা উসকানিমূলক কথাবার্তা বলেন। তার ঔদ্ধত্যপূর্ণ এসব কথাবার্তা জনসাধারণের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া তৈরি করেছে। যা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে। তাই আজ তাকে আটক করা হয়।’

রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

নেত্রকোনা জেলার বাসিন্দা রফিকুল ইসলাম বয়সে যুবক হলেও শারীরিক গঠনের কারণে তাকে শিশুর মতো দেখায়। গলার স্বরও অনেকটা শিশুর মতোই। তিনি ধর্মীয় বক্তা হিসেবে জনপ্রিয়। এই কারণে লোকজন তাকে ‘শিশুবক্তা’ বলে অভিহিত করে থাকেন। যদিও এই নাম নিয়ে তিনি নিজেও অনেক সময় আপত্তি করেছেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর