শুক্রবার, ১০ মে, ২০২৪ | ২৭ বৈশাখ, ১৪৩১ | ১ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

গুলিস্তানে পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়া: মার্কেট খুলতে না দিলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি


নিজস্ব প্রতিবেদক, ঢাকা প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২১ ২:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর গুলিস্তানে পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

আজ বুধবার (৭ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে বিআরটিসি কাউন্টারের সামনের সড়কে মার্কেট খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেন গুলিস্তানের ব্যবসায়ীরা। মানববন্ধনে ব্যবসায়ীরা দু-একদিনের মধ্যে মার্কেট খুলতে না দিলে বৃহত্তর আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেন। এসময় তারা সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সীমিত পরিসরে মার্কেট ও দোকান খুলে দেওয়ার দাবিতে ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির ব্যানারে ব্যবসায়ীরা ফুলবাড়িয়া সুপার মার্কেট–২–এর সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এ সময় তারা বিআরটিসি কাউন্টারের সামনের সড়ক অবরোধ করলে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে পড়ে। পরে ‌পুলিশ বিক্ষোভকারীদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর চড়াও হন। এ সময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন বিক্ষোভকারীরা। পরে পুলিশও তাদের পাল্টা ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

সিটি প্লাজার এক দোকানি বলেন, লকডাউনের কথা বলা হলেও গণপরিবহন চলছে। বইমেলা চলছে। মানুষ অফিস করছেন। আর আমাদের দোকান বন্ধ রাখা হয়েছে। এটা আমরা মানি না।

ঢাকা রেডিমেড গার্মেন্টস ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মো. আবদুল মান্নান বলেন, দু-একদিনের মধ্যে দোকান খুলতে না দিলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে। প্রয়োজনে নিজেরাই দোকান খুলবেন। ধুঁকে ধুঁকে মরার চেয়ে একবারে মরাই অনেক ভালো।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর